বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

কুমিল্লা ও ঢাকার বিভিন্ন এলাকায় ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট-এর কমিটি গঠন

কুমিল্লা ও ঢাকা প্রতিনিধি : কুমিল্লা ও ঢাকার গাউছিয়া, কাঁচপুর ও আদমজি এলাকায়  ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউডব্লিউডিএফ)-এর কমিটি গঠন করা হয়েছে। গার্মেন্টস কারখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের নিয়ে এসব কমিটি গঠন করা হয়।

গত ১৯ অক্টোবর ২০১৮ শুক্রবার সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সচিব চাকমা ও সহ সভাপতি নতুন কুমার চাকমার উপস্থিতিতে কুমিল্লায় ১৫ সদস্য বিশিষ্ট ইউডব্লিউডিএফ-এর কমিটি গঠন করা হয়। এতে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরাও উপস্থিত ছিলেন।

কমিটিতে রেসকিউ চাকমাকে সভাপতি, রোমান চাকমা(রনি)-কে সাধারণ সম্পাদক, সুবল চাকমাকে সাংগঠনিক সম্পাদক ও নীরব ত্রিপুরাকে অর্থ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন। তাঁরা সংগঠনের নীতি-শৃঙ্খলা মেনে দৃঢ়ভাবে সকল কার্যক্রম চালিয়ে নিতে কমিটির সদস্যদের প্রতি আহ্বান জানান।

নেতৃবৃন্দ বলেন, শ্রমিকরা নানাভাবে শোষণ-নির্যাতনের শিকার হচ্ছে। এ বিষয়ে আরো বেশি সচেতন হতে হবে।

সভায় নেতৃবৃন্দ শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট দাবি-দাওয়াসহ জাতীয় সামগ্রিক স্বার্থে নিরলস ও আন্তরিকভাবে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

এর আগে গত ৪ অক্টোবর ঢাকার আদমজিতে ইউডব্লিউডিএফ-এর আদমজি কমিটি গঠন করা হয়। এতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সচিব চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা ও সহ সাধারণ সম্পাদক বরুণ চাকমা উপস্থিত ছিলেন।

১৭ সদস্য বিশিষ্ট উক্ত কমিটিতে শান্তি বাবু চাকমাকে সভাপতি, মিলন তালুকদারকে সাধারণ সম্পাদক ও গুলেইয়া চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

এছাড়া গত ২৮ সেপ্টেম্বর ঢাকার গাউছিয়া ও কাঁচপুর কমিটি গঠন করা হয়। ১৭ সদস্যের গাউছিয়া কমিটিতে মংসাই মারমাকে সভাপতি, বিজয় শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক, আপ্রু মারমাকে সাংগঠনিক সম্পাদক ও নিউটন চাকমাকে অর্থ সম্পাদক এবং ১৩ সদস্য বিশিষ্ট কাঁচপুর কমিটিতে সুখলাল চাকমাকে সভাপতি, ধনক্ক চাকমাকে সাধারণ সম্পাদক, রঞ্জন চাকমাকে সাংগঠনিক সম্পাদক ও সোনারাম ত্রিপুরাকে অর্থ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

কমিটি গঠন সভায় ইউডব্লিউডিএফ-এর সভাপতি সচিব চাকমা এবং গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা ও সহ সাধারণ সম্পাদক বরুণ চাকমা উপস্থিত ছিলেন।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.