খাগড়াছড়িতে হামলাকারী সেনা-পুলিশের বিরুদ্ধে গণপ্রতিরোধ

0

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদরের স্বনির্ভরে তিন সংগঠনের নেতা-কর্মীদের উপর সেনা-পুলিশের যৌথ হামলার প্রতিবাদে ব্যাপক  গণপ্রতিরোধ গড়ে তুলেছে ছাত্র-যুব-নারী ও বিক্ষব্ধ জনতা।

সর্বশেষ প্রাপ্ত খবরে জানা গেছে, ব্যাপক গণপ্রতিরোধের মুখে সেনা-পুলিশ পিছু হটে স্বনির্ভর বাজারের খাগড়াছড়ি – পানছড়ি রাস্তায় গিয়ে অবস্থান নিতে বাধ্য হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা পুলিশের পিছনে অবস্থান নিয়ে রয়েছে।

অপরদিকে প্রতিরোধকারী শত শত ছাত্র-যুব-নারী-জনতা তাদের কাছাকাছি জায়গায় ব্যারিকেড সৃষ্টি করে অবস্থান নিয়েছে। ধাওয়া-পাল্টা ধাওয়াও থেমে গেছে। পুলিশ প্রতিরোধকারীদের উদ্দেশ্যে বলছে ‘তারা কোন কিছু করবে না, নিরাপত্তা দিতেই তারা এসেছে’।

উল্লেখ্য, আজ ৭ মার্চ সকালে মুখোশ বাহিনী প্রতিরোধ দিবসে শহীদ অমর বিকাশ চাকমা স্মরণে আয়োজিত ছাত্র-যুব-নারী সমাবেশে অংশগ্রহণ করতে আসা তিন সংগঠনের নেতা-কর্মী-সমর্থকরা স্বনির্ভরে ইউপিডিএফ-এর কার্যালয়ে ও তার আশে-পাশে অবস্থান করছিলেন। সকাল সাড়ে ৯টার দিকে তিন গাড়ি সেনা সদস্য গিয়ে তাদেরকে সেখান থেকে চলে যেতে বলে। এতে নেতা-কর্মীরা প্রতিবাদ জানালে এক পর্যায়ে সেনা সদস্যরা অতর্কিতে তিন সংগঠনের নেতা-কর্মীদের উপর হামলা চালায়। পরে পুলিশও হামলায় যোগ দেয়। তিন সংগঠনের নেতা-কর্মীরাও এতে প্রতিরোধ গড়ে তুললে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা চালায়। চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। এক পর্যায়ে তিন সংগঠনের নেতা-কর্মী ও এলাকার বিক্ষুব্ধ নারী-পুরুষ ব্যাপক প্রতিরোধ গড়ে তোলে এবং  তাদের ধাওয়া করে নিয়ে যায়। গণপ্রতিরোধের মুখে সেনা-পুলিশ পিছু হটতে বাধ্য হয়।
——–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্রউল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More