ইউপিডিএফ’র বান্দরবান জেলা সংগঠক ছোটন কান্তি তঞ্চঙ্গ্যাকে ধরে নিয়ে গেছে সেনাবাহিনী

0

বান্দরবান : ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর বান্দরবান জেলার প্রধান সংগঠক ছোটন কান্তি তঞ্চঙ্গ্যাকে বান্দরবান সদরের বালাঘাটার নিজ বাড়ি থেকে মঙ্গলবার (১৬ জানুয়ারি ২০১৮) দিবাগত রাত ১২:১১টার সময় একদল সেনা সদস্য ধরে নিয়ে গেছে। তাঁকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে তার বিস্তারিত জানা যায়নি।

ছোটন কান্তি তঞ্চঙ্গ্যা খাগড়াছড়িতে সেনা সৃষ্ট নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গুলিতে খুন হওয়া ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমার দাহক্রিয়া অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তব্য রাখেন। এছাড়া তিনি গত ১৪ জানুয়ারি ‍মিঠুন চাকমার স্মরণে খাগড়াছড়িতে আয়োজিত স্মরণসভায় উপস্থিত থেকে বক্তব্য রেখেছেন।

আজ বুধবার (১৭ জানুয়ারি ) বান্দরবান সদরে ইউপিডিএফ’র ঘোষিত কর্মসূচি অনুযায়ী শহীদ মিঠুন চাকমার স্মরণে স্মরণসভা আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছিল। এতে শুরু থেকে সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থার লোকজন নানাভাবে বাধা দিয়ে আসছিলো। কিন্তু বাধা সত্ত্বেও তিনি স্মরণসভা আয়োজনে অনড় ছিলেন। উক্ত কর্মসূচি বানচাল করতেই তাঁকে আটক করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ২০১২ সালের ১১ মে পুলিশ তাঁকে আটক করেছিলো। পরে তিনি আদালত থেকে জামিনে মুক্তি পান।

ছোটন কান্তি তঞ্চঙ্গ্যা নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান আসনে এমপি পদপ্রার্থী হয়ে অংশ নিয়েছিলেন।

—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More