কুমিল্লা ও ঢাকার বিভিন্ন এলাকায় ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট-এর কমিটি গঠন

0

কুমিল্লা ও ঢাকা প্রতিনিধি : কুমিল্লা ও ঢাকার গাউছিয়া, কাঁচপুর ও আদমজি এলাকায়  ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউডব্লিউডিএফ)-এর কমিটি গঠন করা হয়েছে। গার্মেন্টস কারখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের নিয়ে এসব কমিটি গঠন করা হয়।

গত ১৯ অক্টোবর ২০১৮ শুক্রবার সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সচিব চাকমা ও সহ সভাপতি নতুন কুমার চাকমার উপস্থিতিতে কুমিল্লায় ১৫ সদস্য বিশিষ্ট ইউডব্লিউডিএফ-এর কমিটি গঠন করা হয়। এতে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরাও উপস্থিত ছিলেন।

কমিটিতে রেসকিউ চাকমাকে সভাপতি, রোমান চাকমা(রনি)-কে সাধারণ সম্পাদক, সুবল চাকমাকে সাংগঠনিক সম্পাদক ও নীরব ত্রিপুরাকে অর্থ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন। তাঁরা সংগঠনের নীতি-শৃঙ্খলা মেনে দৃঢ়ভাবে সকল কার্যক্রম চালিয়ে নিতে কমিটির সদস্যদের প্রতি আহ্বান জানান।

নেতৃবৃন্দ বলেন, শ্রমিকরা নানাভাবে শোষণ-নির্যাতনের শিকার হচ্ছে। এ বিষয়ে আরো বেশি সচেতন হতে হবে।

সভায় নেতৃবৃন্দ শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট দাবি-দাওয়াসহ জাতীয় সামগ্রিক স্বার্থে নিরলস ও আন্তরিকভাবে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

এর আগে গত ৪ অক্টোবর ঢাকার আদমজিতে ইউডব্লিউডিএফ-এর আদমজি কমিটি গঠন করা হয়। এতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সচিব চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা ও সহ সাধারণ সম্পাদক বরুণ চাকমা উপস্থিত ছিলেন।

১৭ সদস্য বিশিষ্ট উক্ত কমিটিতে শান্তি বাবু চাকমাকে সভাপতি, মিলন তালুকদারকে সাধারণ সম্পাদক ও গুলেইয়া চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

এছাড়া গত ২৮ সেপ্টেম্বর ঢাকার গাউছিয়া ও কাঁচপুর কমিটি গঠন করা হয়। ১৭ সদস্যের গাউছিয়া কমিটিতে মংসাই মারমাকে সভাপতি, বিজয় শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক, আপ্রু মারমাকে সাংগঠনিক সম্পাদক ও নিউটন চাকমাকে অর্থ সম্পাদক এবং ১৩ সদস্য বিশিষ্ট কাঁচপুর কমিটিতে সুখলাল চাকমাকে সভাপতি, ধনক্ক চাকমাকে সাধারণ সম্পাদক, রঞ্জন চাকমাকে সাংগঠনিক সম্পাদক ও সোনারাম ত্রিপুরাকে অর্থ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

কমিটি গঠন সভায় ইউডব্লিউডিএফ-এর সভাপতি সচিব চাকমা এবং গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা ও সহ সাধারণ সম্পাদক বরুণ চাকমা উপস্থিত ছিলেন।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More