সাক্ষাতকার

সন্তু গ্রুপের সশস্ত্র সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ ও নির্দেশনা দেন করুণালংকার ভিক্ষু

0

সিএইচটি নিউজ ডটকম

ঢাকা:
  জেএসএস-সন্তু গ্রুপের পররাষ্ট্র মন্ত্রী, নয়া দিল্লিতে বসবাসরত করুনালংকার ভিক্ষু সিএইচটি নিউজ ডটকমকে দেয়া (ফোন: +৯১-১১-২৫৩৯৮৩৮৩ এবং +৯১-৭৮২৭৮১৩৩৩৬) একান্ত সাক্ষাত্কারে বলেছেন, তার নির্দেশনায় জেএসএস-সন্তু গ্রুপ চলে এবং উনি না হলে পার্টি(সন্তু গ্রুপ) এতদূর আসতে পারতো না, উষাতন তালুকদারও সংসদ নির্বাচনে জিততে পারতেন না। তিনি আর্মিদের উষাতন তালুকদারকে হারানোর পরিকল্পনা বানচাল করে দিয়েছেন বলে দাবি করেন। এছাড়া ইউপিডিএফ-কে উত্তরের দিকে এক কোনায় করার সামরিক পরিকল্পনা নিয়েছিলেন বলেও জানান। এসব খুলে বলার জন্য ‘মাইন্ড’ না করতে করুনালংকার ভিক্ষু অনুরোধ করেন।

করুনালংকার ভিক্ষু বলেছেন, সন্তু গ্রুপের সশস্ত্র শাখা “জুম্ম  লিবারেশন আর্মি (জেএলএ)” সৈন্যদের সাথে তিনি  নিয়মিত যোগাযোগ রাখেন ও কথাবার্তা বলেন। সন্তু লারমার সাথেও হয়তো আরো দেখা হবে। সন্তু গ্রুপের সশস্ত্র শাখাকে তিনি রীতিমত নির্দেশনাগুলো পাঠান এবং অনেক লোক নিয়মিত খবর বিনিময়ের জন্য তার কাছে আসা যাওয়া করে। জরুরী প্রয়োজনে টেলিফোনেও কথাবার্তা হয়। পরিকল্পনা বাস্তবায়নের জন্য নিয়মিত নির্দেশ পাঠাচ্ছেন বলেও জানান তিনি।

ফরেন রিলেশনস কমিটি সম্পর্কে করুনালংকার ভিক্ষু বলেছেন, জেএসএস-সন্তু গ্রুপের ফরেন রিলেশনস কমিটির (বিদেশী সম্পর্ক কমিটি) চেয়ারম্যান সন্তু লারমা, উপ চেয়ারম্যান তিনি নিজে (করুনালংকার ভিক্ষু) এবং অন্যান্য সদস্যরা হচ্ছেন  জেএসএস-সন্তু গ্রুপের কেন্দ্রীয় কমিটির সদস্য মঙ্গল কুমার চাকমা, জেএসএস-সন্তু গ্রুপের কেন্দ্রীয় কমিটির সদস্য বিধায়ক চাকমা এবং প্রজ্ঞালংকার ভিক্ষু (পশ্চিম বঙ্গের শান্তিনিকেতনে অবস্থিত বিশ্ব ভারতী ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্টার)। ….(সাক্ষাৎকার চলবে)

জেএসএস-সন্তু গ্রুপের ফরেন রিলেশনস কমিটির সদস্যবৃন্দ:
Santu+Karunalongkar

 

MongalKumar+Bidayok+prongalongkar

 

 

 

 

 

 

 

————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More