ইউপিডিএফ’র অফিসিয়াল ফেসবুক পেজ হ্যাকড

0
0

নিজস্ব প্রতিনিধি, সিএইচটি নিউজ
রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর অফিসিয়াল ফেসবুক পেজ United Peoples Democratic Front-UPDF হ্যাক করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির প্রচার ও প্রকাশনা বিভাগে দায়িত্বরত নিরন চাকমা।

গতকাল শনিবার (১৪ জানুয়ারি ২০২৩) বিকাল ৫টার সময় হ্যাকাররা পেজটি হ্যাক করে তাদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় জানিয়ে তিনি সিএইচটি নিউজকে বলেন, পার্বত্য চট্টগ্রামে অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে বাধাসৃষ্টি করতে ইউপিডিএফ’র ওপর প্রকাশ্যে নিষ্ঠুর দমনপীড়নের পাশাপাশি ভার্সুয়ালিও আক্রমণ করা হচ্ছে। এতে করে স্বাধীন মত প্রকাশের ন্যুনতম অধিকারও কেড়ে নেয়ার বন্দোবস্ত চলছে।

সম্প্রতি সংসদে দাঁড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ‘আইনসম্মতভাবে’ ফোন ও ইন্টারনেট প্রযুক্তির ওপর আড়িপাতার উদ্যোগ নেওয়ার ঘোষণা দেশের জনগণের মত প্রকাশের স্বাধীনতা ও ব্যক্তিগত নিরাপত্তা আরো বেশি হুমকির মুখে পড়েছে বলেও তিনি মন্তব্য করেন।

ইউপিডিএফ’র উক্ত পেজ থেকে এরমধ্যে বিভ্রান্তিমূলক কোন পোষ্ট করা হলে তার জন্য সংগঠন দায়ি থাকবে না জানিয়ে নিরন চাকমা জানান, পেজটি উদ্ধারের চেষ্টা চলছে। উদ্ধার করা সম্ভব হলে পরবর্তীতে সকলকে জানিয়ে দেয়া হবে।

এদিকে, একই সময় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর কেন্দ্রীয় কমিটির পরিচালিত Hill Students’ Council নামের ফেসবুক পেজটিও হ্যাক করা হয়েছে বলে জানিয়েছে পিসিপি।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.