খাগড়াছড়িতে ইউপিডিএফের নেতা-কর্মী গ্রেফতারের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
ঢাকা: “ধরপাকড়, হয়রানি বন্ধ, জনজীবনে আতংক ও বিঘ্ন সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাড়ান” এই শ্লোগানে খাগড়াছড়িতে ইউপিডিএফ নেতা প্রতিম চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরা, পিসিপি খাগড়াছড়ি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক নিকাশ চাকমা, ব্যবসায়ী স্বপন চাকমা ও মানিকধন চাকমাকে এবং হুয়াঙ বোই-ও-বা পাঠাগারের অর্থ সম্পাদক খোকন চাকমাকে সেনাবাহিনীর কর্তৃক গ্রেপ্তারের প্রতিবাদ ও গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে  বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকালে ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন।

যুব নেতা থুইক্যচিং মারমার সঞ্চালনায় গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি, মাইকেল চাকমা সভাপতিত্বে বক্তব্য রাখেন, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি, নিরুপা চাকমা ও পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি, সিমন চাকমা।

জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে বিকাল সাড়ে ৪ টায় মিছিল সহকারে শিক্ষা অধিকার চত্ত্বর হয়ে শহীদ মিনার ও গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বক্তারা বলেন, সরকার স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক দমনমূলক ১১ নির্দেশনার জারির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে এক ত্রাসের রাজত্ব কায়েম করেছে । সেনা-সেটলার দিয়ে ভূমি বেদখল, ধরপাকড় ও নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিয়েছে।

বক্তারা অবিলম্বে গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সেনাবাহিনীর সদস্যরা খাগড়াছড়ি সদরের উত্তর খবংপুয্যার দশবল বৌদ্ধ বিহারের পাশের একটি দোকানে হামলা চালিয়ে প্রথমে ৫ জনকে গ্রেফতার করে। এ ঘটনার পর সেনাবাহিনীর একটি দল নারাঙহিয়ার অনন্ত মাস্টার পাড়ার নিজ বাসা থেকে খাগড়াছড়ির প্রগতিশীল পাঠাগার হুয়াঙ বোইও বা’র  অর্থ সম্পাদক খোকন চাকমাকে গ্রেফতার করে। পরে শারিীরিক নির্যাতনের পর মানিকধন চাকমাকে ছেড়ে দেওয়া হয়।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More