খাগড়াছড়িতে ভদন্ত চন্দ্রমনি মহাথেরোকে গণসংবর্ধনা

0

খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম

মায়ানমার সরকার প্রদত্ত রাষ্ট্রীয় সম্মান “সদ্ধম্ম জ্যোতিকাধ্বজ্জা” উপাধি লাভকারী খাগড়াছড়ি জেলা সদরের মহাজনপাড়াস্থ জনবল বৌদ্ধ বিহারের অধ্যক্ষ্য শ্রীমৎ ভদন্ত চন্দ্রমনি মহাথেরো ভান্তেকে গণসংবর্ধনা দেওয়া হয়েছে।

IMG_7715আজ শুক্রবার জনবল বৌদ্ধ বিহারে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গামারী ঢালা বৌদ্ধ বিহারে অধ্যক্ষ বোধিপাল মহাস্থবির। তিনি জনবল বৌদ্ধ বিহার নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ফলক উম্মোচন করেন। এছাড়া পার্বত্য বৌদ্ধ মিশনের সভাপতি সুমনালংকার মহাস্থবির অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে সকালে উষা বন্দনা, ভিক্ষুসংঘের প্রাতঃরাশ, ধর্মীয় পতাকা উত্তোলন, জনবল বৌদ্ধ বিহারের পাকা ভবন নির্মানণর ভিত্তিপ্রস্তর ফলক উন্মোচন, বুদ্ধ বন্দনা, বুদ্ধমুর্তি দান, সংঘদান, অষ্ট পরিস্কার দান, সিবলী পুজা, উৎসর্গ আলোচনা, ভিক্ষুসংঘের পিন্ডদান এবং বিকেলে ধর্মীয় সংগীত পরিবেশন, জনবল বৌদ্ধ বিহারের ভুমিদাতা-নির্মাতা-প্রতিষ্ঠাতাকে সন্মাননা প্রদান করা হয় । পরে জনবল বৌদ্ধ বিহারের শ্রদ্ধেয় বিহারাধ্যক্ষ শ্রীমৎ চন্দ্রমনি মহাস্থবির মহোদয়কে সংবর্ধনা জ্ঞাপন, বিশ্বের সকল প্রাণীর হিতসুখ ও মঙ্গল কামনায় আর্শীবাদ প্রার্থনা ও ধর্মসভা অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে জেলার বিভিন্ন এলাকা থেকে বৌদ্ধ ধর্মাবলম্বী নারী-পুরুষরা অংশগ্রহন করেন।IMG_7790

জনবল বৌদ্ধ বিহার প্রাঙ্গনে বিহার পরিচালনা কমিটি’র সভাপতি প্রিয় কুমার চাকমা সভাপতিত্বে অনুষ্ঠিত ধর্মালোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য শ্রী সুধাসিন্ধু খীসা, শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসা, সাবেক অধ্যক্ষ ড.সুধীন কুমার চাকমা, বোধিসত্ত্ব দেওয়ান, সাবেক প্রভাষক মধুমংগল চাকমা, মারমা উন্নয়ন সংসদের কেন্দ্রীয় কমিটি’র সদস্য ক্যজরী মারমা উপস্থিত ছিলেন। সন্ধ্যায় চুরাশি হাজার প্রদীপ প্রজ্বালন করা হয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More