খাগড়াছড়ি ও রাঙামাটির ৯ উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহণ

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
chairman picপার্বত্য জেলা খাগড়াছড়ি ৭ ও  রাঙামাটি জেলার ২ উপজেলার  প্রথম ও দ্বিতীয় ধাপে নব নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যানদের আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৩ টায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ্ এ শপথ বাক্য পাঠ করান।

খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বেলা আড়াইটায় এ শপথ গ্রহণ অনুষ্ঠান হওয়ার কথা থাকলে ও নব নির্বাচিত চেয়ারম্যানদের অনুরোধে খাগড়াছড়ি টাউন হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথমে  ধাপে চেয়ারম্যান, দ্বিতীয় ধাপে মহিল ভাইস-চেয়ারম্যান ও তৃতীয় ধাপে ভাইস-চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করানো হয়।

উপজেলা চেয়ারম্যান এর মধ্যে খাগড়াছড়ি সদর উপজেলা চন্চুমনি চাকমা, পানছড়ি সর্বোত্তম চাকমা, মাটিরাংগা তাজুল ইসলাম, মানিকছড়ির ম্রাগ্য মারমা, লক্ষ্মীছড়ির সুপার জ্যোতি চাকমা, রামগড়ের শহীদুল ইসলাম ভুইয়া, মহালছড়ির বিমল কান্তি চাকমা, রাংগামটির নানিয়াচর উপজেলা এড. শক্তিমান চাকমা ও কাপ্তাই উপজেলা মোঃ দিদার হেসেন ।

পুরুষ ভাইস-চেয়ারম্যানের মধ্যে খাগড়াছড়ি সদর উপজেলার রনিক ত্রিপুরা, পানছড়ির মোঃ লোকমান হোসেন, মাটিরাংগার দেলোওয়ার হোসেন, মানিকছড়ির মোঃ তাজুল ইসলাম(বাবুল), লক্ষ্মীছড়ির অংগ্যপ্রু মারমা, রামগড়ের মোঃ আব্দুল কাদের, মহালছড়ির ক্যাচিংমিং চৌধুরী, রাংগামটির নানিয়াচর উপজেলার রন বিকাশ চাকমা ও কাপ্তাই উপজেলার সুব্রত বিকাশ তঞ্চঙ্গ্যা।

মহিলা ভাইস-চেয়ারম্যানের মধ্যে খাগড়াছড়ি সদর উপজেলার বিউটি রানী ত্রিপুরা, পানছড়ির রত্না তঞ্চঙ্গ্যা, মাটিরাংগার হাছিনা বেগম, মানিকছড়ির রাহেলা আক্তার, লক্ষ্মীছড়ির বেবী রানী বসু, রামগড়ের মোসাম্মদ খাদিজা আক্তার, মহালছড়ির কাকলী খীসা, রাংগামটির নানিয়াচর উপজেলার কোয়ালিটি চাকমা ও কাপ্তাই উপজেলার নুর নাহার বেগম ।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের চট্টগ্রাম বিভাগের পরিচালক শেখর রঞ্জন সাহা, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ মাসুদ করিম ও পুলিশ সুপার শেখ মোঃ মিজানুর রহমান। শপথ বাক্য পাঠ শেষে দিক নির্দেশনা ও পরামর্শ মূলক বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ্ চট্টগ্রাম স্থানীয় সরকার বিভাগের প্রধান শেখর রঞ্জন সাহা ,খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ মাসুদ করিম,পুলিশ সুপার শেখ মোঃ মিজানুর রহমান।

এছাড়া আরো উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা, পৌর মেয়র রফিকুল আলম, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটি’র সদস্য নুরুন্নবী চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম শরনার্থী বিষয়ক টাস্কফোর্সে’র প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ আব্দুল খালেক, রাংগামাটি’র অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেড সাইফ উদ্দিন আহম্মেদ,জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম শফি।

এ সময় নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস্-চেয়ারম্যানগণের কর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

বিভাগীয় কমিশনার মো: আবদুল্লাহ বলেন, যারা নির্বাচিত হয়েছেন তারা আজ শপথ নেওয়ার পর থেকে প্রজাতন্ত্রের কর্মচারী আজ থেকে তাদের দায়িত্ব পালন শুরু।  জনগণ তাদের প্রত্যাশা পূরনের জন্য তাদের নির্বাচিত করেছেন তাই তাদের দায়িত্ব কর্তব্য অনেক। যতদূর সম্ভব জনগণের প্রত্যাশা পূরণে সচেষ্ট থাকার্ জন্য তিনি চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের পরামর্শ দেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.