দীঘিনালা ধনপাদা এলাকা থেকে জেএসএস সন্তু গ্রুপ কর্তৃক ৩ গ্রামবাসীকে অপহরণ, পরে মুক্তি

0

দীঘিনালা প্রতিনিধি, সিএইচটি নিউজ
মঙ্গলবার, ১৪ মার্চ ২০২৩

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া ইউনিয়নের ধনপাদা এলাকার পাকুজ্যাছড়ি থেকে জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক ৩ গ্রামবাসীকে অপহরণ ও পরে জামিনে মুক্তি দেয়ার খবর পাওয়া গেছে।

গতকাল সোমবার (১৩ মার্চ ২০২৩) সন্ধ্যায় এ অপহরণের ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানিয়েছেন।

অপহরণের শিকার হওয়া ব্যক্তিরা হলেন- ‌শান্তিজিত চাকমা (৩০), পিতা- নিগারা রঞ্জন চাকমা, ২. দীপা রতন চাকমা ও স্মৃতি বিকাশ চাকমা। তারা সবাই ধনপাদা পাকুজ্যাছড়ির বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যা ৬টার সময় অর্জুন ত্রিপুরা ও কালেক্টর দীপক চাকমা’র নেতৃত্বে জেএসএস সন্তু গ্রুপের একদল সন্ত্রাসী উক্ত তিন গ্রামবাসীকে নিজ নিজ বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায়। পরে রাতে দীপা রতন ও স্মৃতি বিকাশ চাকমাকে ছেড়ে দেয় আর শান্তিজিত চাকমাকে নাড়াইছড়ি এলাকায় নিয়ে গিয়ে আটকিয়ে রাখে।  

আজ মঙ্গলবার (১৪ মার্চ) বিকাল ৫ টার সময় সন্ত্রাসীরা শান্তিজিত চাকমাকে এলাকার কার্বারী, মুরুব্বী ও পরিবারের লোকজনের জিম্মায় ‘ইউপিডিএফের যোগাযোগ না করার’ শর্তে ছেড়ে দেয় বলে জানা গেছে। এ সময় সন্ত্রাসীরা ‘ইউপিডিএফের সাথে যোগাযোগের প্রমাণ পাওয়া গেলে ১ লক্ষ টাকা জরিমানা ও ২শ’ বেত মারা হবে’ বলে হুমকি প্রদান করে। সন্ত্রাসীরা শান্তিজিত চাকমাাকে অমানুষিক নির্যাতন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় লোকজন অভিযোগ করেছেন, সন্তু গ্রুপের সশস্ত্র ক্যাডার অর্জুন ত্রিপুরা ও কালেক্টর দীপক চাকমা সেখানে প্রতিনিয়ত জনসাধারণের উপর অত্যাচার চালিয়ে যাচ্ছে। এলাকাবাসী এর থেকে পরিত্রাণ পেতে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More