নান্যাচরে জাতীয় শিক্ষাক্রম-২০২০ বাতিলের দাবিতে পিসিপি’র বিক্ষোভ সমাবেশ

0
0

নান্যাচর প্রতিনিধি, সিএইচটি নিউজ
রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

জাতীয় শিক্ষাক্রম-২০২০ ও ভূলে ভরা নিম্নমানের পাঠ্যপুস্তক বাতিল এবং কাগজ, কলমসহ শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে রাঙামাটির নান্যাচরে বিক্ষোভ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) নান্যাচির থানা শাখা।

আজ রবিবার (১৫ জানুয়া ২০২৩ ) সকাল ১০টায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র নেতা লুইস চাকমা ও রুপেশ চাকমা।

বক্তারা জাতীয় শিক্ষাক্রম ২০২০-এর সমালোচনা করে বলেন, বাংলাদেশ এমন একটি দেশ যেখানে স্বাধীনতার ৫০ বছর অতিক্রম হওয়ার পরও একটি সঠিক শিক্ষানীতি প্রণয়ন করতে পারেনি। এদেশের শাসকরা যারা ক্ষমতায় থাকে তারা তাদের নিজেদের মতো করেই শিক্ষানীতি প্রণয়ন করে ছাত্র-ছাত্রীদের উপর চাপিয়ে দেয়। বর্তমান ক্ষমতাসীন সরকার কখনো সৃজনশীলতা ও কখনো দক্ষতা অর্জন শিক্ষার নামে দেশের শিক্ষা ব্যবস্থাকে এক নাজুক অবস্থার মধ্যে ঠেলে দিয়েছে। এতে শিক্ষার্থীদের উপর যেমন চাপ বাড়ছে, একইভাবে শিক্ষকদেরও নাজেহাল হতে হচ্ছে। শুধু তাই নয়, সরকার তাড়াহুড়ো করে নতুন শিক্ষাক্রম চালুর জন্য ভুলে ভরা ও নিম্নমানের কাগজে পাঠ্যবই ছাপিয়ে বিতরণ করেছে। এতে শিক্ষার্থীরা ভুল শিক্ষাগ্রহণ করতে বাধ্য হবে।

তারা বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির পাশাপাশি কাগজ, কলমসহ শিক্ষা উপকরণের দামও দিন দিন বেড়ে চলেছে। এর ফলে ছাত্র-ছাত্রী ও জনজীবনে দুর্ভোগ নেমে আসছে।

সমাবেশ থেকে বক্তারা জাতয়ি শিক্ষাক্রম-২০২০ ও ভূলে ভরা নিম্নমানের পাঠ্যপুস্তক বাতিল এবং কাগজ কলমসহ শিক্ষ উপকরনের দাম কমানোর দাবি জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.