নোবিপ্রবি’র শিক্ষার্থী আপ্রুশি মারমা’র রহস্যজনক মৃত্যুতে পিসিপি’র শোক প্রকাশ, সুষ্ঠু তদন্তের দাবি

0

নিজস্ব প্রতিনিধি, সিএইচটি নিউজ
মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আপ্রুশি মারমা’র রহস্যজনক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে পিসিপি।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আপ্রুশি মারমা’র রহস্যজনক মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

আজ মঙ্গলবার (২১ মার্চ ২০২৩) পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সুনয়ন চাকমা ও সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে শোক জানিয়ে আপ্রুশি মারমার মৃত্যুর ঘটনা সুষ্ঠু তদন্ত মাধ্যমে সত্য উদ্ঘাটনের আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আপ্রুশি মারমা নোবিপ্রবি’র ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের একজন শিক্ষার্থী ও উদীয়মান ছাত্র নেতা ছিলেন। তিনি বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল (বিএমএসসি) ও গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল জাতীয় পরিষদের গুরুত্বপূর্ণ সংগঠক ছিলেন।

নেতৃদ্বয় আরো বলেন, আপ্রুশি মারমা পাহাড়ের অধিকারহারা মানুষের পক্ষে সদা সোচ্চার ছিলেন। পাহাড়ের ভূমি রক্ষা আন্দোলন, পাহাড়-সমতলে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী আন্দোলনসহ লামায় ম্রো ও ত্রিপুরা জাতিসত্তাদের ভূমি রক্ষার আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন। আপ্রুশি মারমা’র অকাল মৃত্যু পাহাড়ে শোক ও শূণ্যতা তৈরি করেছে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সকল মৃত্যু বেদনাদায়ক। আপ্রুশি মারমা মৃত্যুর ঘটনা পাহাড়ে সম্ভাবনাময়ী এক তরুণকে জাতি হারিয়েছে। পাহাড়ি ছাত্র পরিষদ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে।

নেতৃদ্বয় অবিলম্বে নোবিপ্রবি প্রশাসন ও স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে নির্দিষ্ট কার্যদিবসে তদন্ত রিপোর্ট প্রকাশ করার জোর আহ্বান জানিয়েছেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More