বাঘাইছড়িতে চতুর্থ দিনের মতো চলছে অনির্দিষ্টকালের অবরোধ

0

সিএইচটিনিউজ.কম
Rangamatiবাঘাইছড়ি(রাঙামাটি): রাঙামাটির বাঘাইছড়িতে চতুর্থ দিনের মতো চলছে তদেকমারা কিজিঙ উপাসক উপাসিকা পরিষদ ও এলাকাবাসীর ডাকা অনির্দিষ্টকালের অবরোধ।

অবরোধের কারণে উপজেলা হতে দূরপাল্লার ও আভ্যন্তরীণ সড়ক ও নৌপথে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। এলাকার জনগণ স্বতঃস্ফুর্তভাবে অবরোধ পালন করছে।

আজ মঙ্গলবার দুপুরের দিকে পুলিশ স্কট দিয়ে চক্রান্তমুলকভাবে কিছু গাড়ি চালানোর চেষ্টা করলে স্থানীয় নারী পিকেটাররা ব্যাপকভাবে বাধা দিয়ে গাড়ি চলাচল বন্ধ দেয়।

এদিকে, এলাকাবাসীর স্বতঃস্ফুর্ত অবরোধকে বানচাল করে দেয়ার জন্য বিভিন্ন চক্রান্ত চলছে বলে খবর পাওয়া গেছে। গতকাল সোমবার দুপুরে মোটর সাইকল চালাতে অবরোধকারীরা বাধা দিলে সেটলাররা উত্তেজনা সৃষ্টির চেষ্টা করে। পরে বিকালে মোটর বাইক চালক সমিতির নামে তারা বাঘাইছড়ি সদরে একটি মিছিল বের করে। এছাড়া সেনাবাহিনীর হুমকিমূলক টহলও জোরদার করা হয়।

তদেকমারা কিজিঙে (দুই টিলায়) বৌদ্ধ ভাবনা কুটির নির্মাণে সেনাবাহিনী ও প্রশাসনের বাধা, ধর্মীয় পূজা-অর্চনায় নানা হয়রানি, বেআইনী ১৪৪ ধারা ও ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে এবং তদন্ত কমিটি কর্তৃক পেশকৃত প্রস্তাবনা বাস্তবায়নের দাবিতে গত শুক্রবার এলাকাবাসী  অবরোধের ডাক দেয়।

ভাবনা কুটির নির্মাণে বাধা অপসারণ, বেআইনী ১৪৪ ধারা ও অজ্ঞাত চার শ’ জনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং তদন্ত কমিটির পেশকৃত প্রস্তাবনা বাস্তবায়ন না করা পর্যন্ত এ আন্দোলন অব্যাহত রাখার ষোষণা দিয়েছে আন্দোলনকারীরা।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More