ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্রের প্রতিবাদে ঘিলাছড়ি এলাকাবাসীর মিছিল ও সমাবেশ

0

নান্যাচর প্রতিনিধি ।। পার্বত্য চট্টগ্রামে নতুন করে ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্রের প্রতিবাদে রাঙামাটির নান্যাচর উপজেলার ঘিলাছড়িতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৯ সেপ্টেম্বর ২০২০) বুধবার দুপুর ১২টায় ৪নং ঘিলাছড়ি ইউনিয়নবাসীর ব্যানারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ব্যানারের শ্লোগান ছিল “ঐক্য চাই ঐক্য চাই, ঐক্য ছাড়া বিকল্প নাই”।

এছাড়া সংঘাত বন্ধের দাবি জানিয়ে বিভিন্ন শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ডও তারা প্রদর্শন করেন।

মিছিল পরবর্তী সমাবেশে এলাকার কার্বারী অনুতোষ চাকমার সভাপতিত্বে ও মুরুব্বী মিটন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন রাহুল কার্বারী ও যুব সমাজের প্রতিনিধি রতন চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন আমরা জানতে পেরেছি একটি বিশেষ মহল পার্বত্য চট্টগ্রামে আবারো ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধিয়ে দেয়ার ষড়যন্ত্র করছে। তাই আজকে আমরা এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছি। আমরা ঘিলাছড়িবাসী তথা পার্বত্য চট্টগ্রামের জনগণ আর ভ্রাতৃঘাতি সংঘাত চাই না।

তারা আরো বলেন, দীর্ঘ সংঘাতের ফলে আমরা জাতিগতভাবে ক্ষতিগ্রস্ত হওয়া ছাড়া অন্য কোন সুফল পাইনি। সংঘাতে জড়িত হওয়া মানেই শাসকগোষ্ঠীর নীলনক্সাকে বাস্তবায়নে সহযোগিতা করা। তাই এই জাতিধ্বংসী সংঘাত পরিহার করাই হবে সবার জন্য মঙ্গলজনক।

সমাবেশ থেকে বক্তারা হানাহানি বন্ধ করে অবিলম্বে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলা এবং সরকারের ষড়যন্ত্রের ফাঁদে পা না দেয়ার জন্য জুম্ম দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More