মাইসছড়ি থেকে ৩ গ্রামবাসীকে অপহরণের প্রতিবাদে খাগড়াছড়িতে গণতান্ত্রিক যুব ফোরামের বিক্ষোভ

0
1

খাগড়াছড়ি : মহালছড়ি উপজেলার মাইসছড়ি বাজার থেকে সংস্কারপন্থী সন্ত্রাসী কর্তৃক ৩ গ্রামবাসীকে অপহরণের প্রতিবাদে এবং তাদের উদ্ধারে দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখা।

আজ বুধবার (১৫ আগস্ট ২০১৮) বেলা ৩টায় স্বনির্ভরের ইউপিডিএফ কার্যালয়ের সামনে থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি রেড স্কোয়ার হয়ে উপজেলা পরিষদ কার্যালয় এলাকা প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যেমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা, সংগঠনিক সম্পাদক রুপেশ চাকমা ও পিসিপি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা।

বক্তারা তিন গ্রামবাসীকে অপহরণের নিন্দা জানিয়ে বলেন, সেনা-প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতায় সংস্কার-মুখোশ সন্ত্রাসীরা এখন বেপরোয়া হয়ে অপহরণ বাণিজ্য শুরু করেছে। সাধারণ জনগণও তাদের হাত থেকে রেহাই পাচ্ছে না। গত ১৩ আগস্ট খাগড়াছড়ি শহরের মহাজন পাড়া থেকে অপহৃত ৪ গ্রামবাসীকে জনগণের প্রতিবাদের মুখে ছেড়ে দিলেও প্রশাসন অপহরণকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ কোন ব্যবস্থা নেয়নি। এতেই প্রমাণ হয় সন্ত্রাসীদের সাথে প্রশাসনের যোগসাজশ রয়েছে।

তারা পার্বত্য চট্টগ্রামে নারী নির্যাতনের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন এবং আজ দুপুরে গুইমারার রামেসু বাজারে সেটলার কর্তৃক এক মারমা নারীকে ধর্ষণ চেষ্টার ঘটনা তুলে ধরেন।

বক্তারা সেনা মদদপুষ্ট সংস্কার-মুখোশ সন্ত্রাসীদের বিরুদ্ধে এলাকায় এলাকায় গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানান।

তারা অবিলম্বে মাইসছড়ি বাজার থেকে অপহৃত ৩ গ্রামবাসীকে উদ্ধারপূর্বক অপহরণকারী সংস্কারবাদী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান।

উল্লেখ্য, আজ মাইসছড়ি বাজারে হাটবার হওয়ায় গঙামাছড়া গ্রামের বাসিন্দা রুপায়ন চাকমা (৪০), ইন্দু কুমার চাকমা(৩৫) ও কমল চাকমা (৩০) মালামাল কেনা-বেচা করতে বাজারে গেলে সেখান থেকে সকাল সাড়ে ১০টার সময় কলেন চাকমার নেতৃত্বে ৪/৫জন সংস্কারবাদী সন্ত্রাসী তাদেরকে অপহরণ করে নিয়ে যায়।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.