মানিকছড়িতে সংস্কারবাদী সন্ত্রাসীদের গুলিতে জেএসএস নেতা ধীমান চাকমা গুরুতর আহত

0

মানিকছড়ি : খাগড়াছড়ির মানিকছড়িতে সেনা মদদপুষ্ট সংস্কারবাদী(জেএসএস এমএন লারমা) সন্ত্রাসীদের গুলিতে সন্তু লারমা সমর্থিত জনসংহতি সমিতি(জেএসএস)-এর লক্ষ্মীছড়ি উপজেলা শাখার আহ্বায়ক ধীমান চাকমা গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে একটি মোটর সাইকেলে করে ৩ জন সংস্কারবাদী দুর্বৃত্ত এসে নিজ বাসার সামনে ধীমান চাকমাকে গুলি করে পালিয়ে যায়। এতে পেটে গুলিবিদ্ধ হয়ে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মানিকছড়ি হাসপাতালে ভর্তি করলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ধীমান চাকমা সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির লক্ষ্মীছড়ি উপজেলা শাখার আহ্বায়ক হিসেবে দায়িত্বপালন করছেন। তার বাড়ি লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়ি ইউনিয়নের বৈদ্য পাড়ায় হলেও দীর্ঘদিন ধরে তিনি মানিকছড়ি উপজেলা সদর এলাকায় স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করে আসছেন।

খোঁজ নিয়ে আরো জানা গেছে, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও দলীয় নানা বিষয়ে মনোমালিন্য দেখা দিলে মানিকছড়ি ও লক্ষ্মীছড়িতে কর্মরত সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস-এর একটি প্রতিক্রিয়াশীল ও সুবিধাবাদী অংশ সংস্কারবাদীদের সাথে যোগ দিয়ে সেনাবাহিনীর সহযোগিতা নিয়ে নানা অপকর্মে লিপ্ত হওয়ার চেষ্টা চালাচ্ছিল। এর জের ধরেই ধীমান চাকমাকে গুলি করা হয়ে থাকতে পারে বলে এলাকাবাসী ধারণা করছেন।
——————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More