রামগড়ে বিজিবি কর্তৃক তিন ব্যক্তির বাড়িতে তল্লাশি, বাড়ি ছাড়ার হুমকি

0

রামগড় : খাগড়াছড়ির রামগড় সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নাঙেল আদাম নামক একটি গ্রামে তিন ব্যক্তির বাড়িতে তল্লাশি ও এক সপ্তাহের মধ্যে বাড়িঘর ছেড়ে চলে যাওয়ার হুমকি দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, আজ শনিবার (২ জুন ২০১৮) সকাল সাড়ে ১১টায় খাগড়াবিল বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার আব্দুল হাই-এর নেতৃত্বে ১২ জনের একদল বিজিবি সদস্য নাঙেল আদামে প্রবেশ করে। এ সময় তারা কোন কারণ ছাড়াই শিকিয়া চাকমার ছেলে বাশিক কুমার চাকমা (৪৫), ফরলা চাকমার ছেলে সিয়ান চাকমা (৪২) ও ইতি চাকমার ছেলে গুড়ি কুমার চাকমা(৩৫)-এর  বাড়ি ঘেরাও করে বিনা অনুমতিতে বাড়িতে প্রবেশ করে তন্ন তন্ন করে তল্লাশি চালায়। তল্লাশিকালে বিজিবি সদস্যরা সিয়ান চাকমার ব্যবহৃত মোবাইল ফোন ও হাতে থাকা ১ হাজার ৫শত টাকা ছিনিয়ে নিয়ে যায় বলে তারা জানান।

পরে অবৈধ কোন কিছু না পেয়ে বিজিবি সদস্যরা ক্যাম্পে ফিরে যাওয়ার সময় তাদের তিন পরিবারকে আগামী ১ সপ্তাহের মধ্যে বাড়িঘর ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয় এবং চলে না আগুন দিয়ে বাড়ি পুড়িয়ে দেয়ার হুমকি প্রদান করে।

তল্লাশির সময় বিজিবি সদস্যদের সাথে কালাডেবা থেকে মো: মন্নান মিয়াসহ ৫জন সেটলার বাঙালি ছিল বলে এলাকাবাসী জানিয়েছেন।
——————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More