লংগদুতে সেনাবাহিনীর প্রশিক্ষণ গুলিতে এক অন্তঃসত্ত্বা পাহাড়ি নারী আহত

0

লংগদু (রাঙামাটি), সিএইচটি নিউজ
রবিবার, ১৬ এপ্রিল ২০২৩

মাইনীমুখ ন্যাশনাল হাসপাতালে হাসপাতালে নন্দিতা চাকমার পায়ে অস্ত্রোপচার করে বিদ্ধ হওয়া গুলিটি বের করেন চিকৎসকরা।

রাঙামাটির লংগদু উপজেলার আটরকছড়া ইউনিয়নের করল্যাছড়ি এলাকায় সেনাবাহিনীর প্রশিক্ষণ গুলিতে (টার্গেট শুটিং) এক অন্তঃসত্ত্বা পাহাড়ি নারী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

আজ রবিবার (১৬ এপ্রিল ২০২৩) সকালে এ ঘটনা ঘটে।

আহত নারীর নাম নন্দিতা চাকমা (২০), স্বামী- বিষ্ণু চাকমা, গ্রাম- করল্যাছড়ি, আটকরছড়া ইউনিয়ন, লংগদু। তার ডান পায়ের উরুতে একটি গুলি বিদ্ধ হয়। তিনি ৪/৫ মাসের অন্তঃসত্ত্বা বলে জানা গেছে।

জানা যায়, আজ সকাল ৮টা থেকে লংগদু সেনা জোনের (তেজস্বী বীর) আওতাধীন করল্যাছড়ি সাব-জোনের সেনাবাহিনী ও আনসার সদস্যদের একটি দল তাদের একটি ফায়ারিং স্পটে প্রশিক্ষণের অংশ হিসেবে টার্গেট শুটিং করছিল। সকাল আনুমানিক ১০টার দিকে নন্দিতা চাকমা তার জুমের কাজ শেষ করে ফায়ারিং স্পট থেকে অন্তত ৩০০ গজ দূরত্বে বাড়ির পথে ফিরছিলেন। এমন সমঢ হঠাৎ  সেনা ও আনসার সদস্যদের ছোঁড়া একটি গুলি এসে নন্দিতা চাকমার ডান পায়ের উরুতে লাগে । এতে সাথে সাথেই তিনি মাটিতে পড়ে যান।

পরে আহত নন্দিতা চাকমাকে উদ্ধার করে লংগদু সদরের মাইনীমুখ ন্যাশনাল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এরপর কর্তব্যরত চিকিৎসকরা অস্প্রোপচার করে বিদ্ধ হওয়া গুলিটি বের করেন বলে জানা গেছে।

স্থানীয়রা বলছেন, সেনাবাহিনীর এমন টার্গেট শুটিংকালে যথেষ্ট সাবধানতা অবলম্বন ও এলাকার জনগণকে সতর্ক করা প্রয়োজন ছিল। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য সাবধানতা অবলম্বন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি তারা দৃষ্টি আকর্ষণ করেছেন।

তবে এ বিষয়ে সংশ্লিষ্ট সেনা কর্মকর্তাদের কোন বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More