সিন্দুকছড়ির পক্ষীমুড়োতে বাড়িঘর ভেঙে দেয়ার বিরুদ্ধে রামগড়ে গণপ্রতিবাদ

0

রামগড় প্রতিনিধি ।। গুইমারার পক্ষীমুড়োতে ভূমি বেদখলের ষড়যন্ত্র ও বাড়ি-ঘর ভেঙে দেয়ার বিরুদ্ধে রামগড় এলাকাবাসীর উদ্যোগে গণপ্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।

আজ রবিবার (১৩ জুন ২০২১) বিকেল ৪ টার দিকে রামগড় উপজেলার বেলছড়ি এলাকায় মিছিল পরবর্তী গণপ্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বজ্র কুমার ত্রিপুরা (কার্বারী) ও স্কুল ছাত্র আনিল ত্রিপুরা। এছাড়া এতে সংহতি জানিয়ে বক্তব্য রেখেছেন পিসিপির রামগড় উপজেলা সাধারণ সম্পাদক বাহাদুর ত্রিপুরা।

সমাবেশে বক্তারা বলেন, সিন্দুকছড়ি পক্ষীমুড়োতে পাহাড়ি গ্রামবাসীর বাড়ি ভেঙে দেয়া ও ভূমি বেদখলের ঘটনা পার্বত্য চট্টগ্রামে ভূমি বেদখলেরই ধারাবাহিক রূপ। এর আগে সাজেক, বান্দরবানসহ বিভিন্ন জায়গায় পাহাড়িদের ভূমি বেদখল করা হয়েছে। সরকার উন্নয়নের দোহাই দিয়ে পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি জনগোষ্ঠীসমূহকে জোরপূর্বক উচ্ছেদ করার নীলনক্সা বাস্তবায়ন করছে।

বক্তারা আরও বলেন, আমরা উন্নয়ন চাই, কিন্তু পাহাড়িদের ভূমি বেদখল করে, তাদেরকে উচ্ছেদ করে এ কেমন উন্নয়ন? এমন উন্নয়ন আমরা কখনো চাই না, হতে দেবো না।

বক্তারা অবিলম্বে সিন্দুকছড়ির পক্ষীমুড়োসহ পার্বত্য চট্টগ্রামে ভূমি বেদখলের বন্ধ ও বাড়ি ভেঙে দেয়া গ্রামবাসীকে ক্ষতিপূরণ প্রদান ও যথাস্থানে তাকে বাড়ি পুনঃনির্মাণ করে দেয়ার দাবি জানান।

উল্লেখ্য, গতকাল শনিবার রাতে সেনাবাহিনীর একদল সদস্য পক্ষীমুড়ো এলাকায় গিয়ে সনে রঞ্জন ত্রিপুরা নামে এক গ্রামবাসীর নির্মিত বাড়িটি ভেঙে নিয়ে যায় এবং তার জায়গাটি বেদখল করা হয়।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More