আগামীকালের অবরোধ সফল করার আহ্বানে খাগড়াছড়িতে তিন সংগঠনের প্রচার মিছিল

0

খাগড়াছড়ি : আগামীকাল বুধবার (২১ মার্চ ২০১৮) রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় তিন সংগঠনের ডাকা সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ সফল করার আহ্বান জানিয়ে খাগড়াছড়িতে প্রচার মিছিল করেছে পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

পার্বত্য চট্টগ্রামে নিয়োজিত সেনাবাহিনীর পৃষ্ঠপোষিত সন্ত্রাস বন্ধ, কুখ্যাত সন্ত্রাসী-দাগি খুনী-বিভিন্ন মামলার পলাতক আসামী তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও তার সহযোগিদের গ্রেফতার এবং সেনা-মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক অপহৃত এইচডব্লিউএফ-এর দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে তিন সংগঠন এই অবরোধ কর্মসূচির ডাক দেয়।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভরের ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কার্যালয়ের সামনে থেকে প্রচার মিছিলটি শুরু হয়ে নারাঙহিয়া রেড স্কোয়ার হয়ে চেঙ্গী স্কোয়ার পদক্ষিণ করে আবার ন্বনির্ভরে এসে শহীদ অমর বিকাশ চাকমার সড়কে এক সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন ডিওয়াইএফ জেলা শাখার সাধারণ সম্পাদক পলাশ চাকমা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ও এইচডব্লিউএফ-এর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রেশমি মারমা প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, গত ১৮ মার্চ ২০১৮ সকালে রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকায় সেনাবাহিনীর লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা হামলা চালিয়ে ছাত্র মেসে অগ্নিসংযোগ, যুব নেতাকে গুলি ও হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণ করে। ঘটনার দুই দিন পার হলেও প্রশাসন এখনো অপহৃত নেত্রীদের উদ্ধারে কোন পদক্ষেপ নেয়নি। উপরন্তু সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে নিরাপদে রাখা হচ্ছে।

বক্তারা আগামীকাল বুধবার খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় তিন সংগঠনের ডাকা সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচিতে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে সফল করার জন্য সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানান।
—————-
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More