আলভী-সানির নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মশাল মিছিল

0

ঢাকা প্রতিনিধি, সিএইচটি নিউজ
বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩

দুই শিক্ষার্থী আলভী মাহমুদ ও মোহাম্মদ সানির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল করেছে সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার প্রত্যাশী শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা পুনর্বহালের দাবিতে আন্দোলনরত দুই শিক্ষার্থী আলভী মাহমুদ ও মোহাম্মদ সানির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল করেছে সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার প্রত্যাশী শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা ৬ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি থেকে একটি মিছিল বের হয়ে শাহবাগ মোড় প্রদক্ষিণ করে রাজু ভাষ্কর্যের পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সেকেন্ড টাইম প্রত্যাশী সাদিয়া ইমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, আন্দোলনের সংগঠক ধ্রুব সাহা, আতিকুর রহমান রিয়াদ, মোহাম্মদ সামি, অমিত হাসান ভূঁইয়া প্রমুখ ৷

মিছিল শেষে সমাবেশ করেন শিক্ষার্থীরা

সমাবেশে বক্তারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায়  সেকেন্ড টাইম পরীক্ষা চালুর দাবিতে আন্দোলনে রাষ্ট্রীয় পুলিশ বাহিনীর নির্যাতন নিপীড়ন থেমে নেই। কোনরূপে সংশ্লিষ্টতা না থাকা সত্ত্বেও আন্দোলনের প্রধান সংগঠক আলভী মাহমুদ ও মোহাম্মদ সানির বিরুদ্ধে  মিথ্যা মামলা আরোপ করে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা নানা অজুহাতে বারবার শুনানি কার্যক্রম পিছিয়ে দিচ্ছে। বিনা অপরাধে গত চারদিন যাবৎ এই দুই শিক্ষার্থী কারাবাস বরণ করতে হচ্ছে ৷ রাষ্ট্রীয় বাহিনীর রোষানলে তাদের  জামিন  পাওয়ার নূন্যতম আইনী অধিকারকেও বিঘ্নিত করা হচ্ছে।

সমাবেশ থেকে বক্তারা এই ভয়াবহ দমন পীড়ন বন্ধ, সেকেন্ড টাইম চালু এবং অবিলম্বে আলভী সানির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়৷ (প্রেস বিজ্ঞপ্তি)


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More