ইউপিডিএফের কিছু কাজ ভালো: বাঘাইহাট জোন কমান্ডার

0

সিএইচটি নিউজ ডটকম
বাঘাইছড়ি॥ বাঘাইহাট জোনের কমান্ডিং অফিসার লে: ক. আলী হায়দার সিদ্দিক ইউপিডিএফের কড়া সমালোচনা করলেও ‘ইউপিডিএফের কিছু কাজ ভালো’’ বলে  স্বীকার করতে বাধ্য হয়েছেন।

গতকাল মঙ্গলবার (২১ জুলাই) করেঙাতলী ক্যাম্পে স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, হেডম্যান ও কার্বারীদের ডেকে এক মিটিঙে তিনি ইউপিডিএফকে ‘সন্ত্রাসী’ দল হিসেবে উল্লেখ করেন এবং আর্মিদের তৎপরতার কারণে তার এলাকায় ‘‘চাদাবাজি কিছুটা কমেছে’’ বলে দাবি করেন। তবে তিনি স্বীকার করেন, ‘ইউপিডিএফ-এর কিছু কাজ ভালো। তারা উপবৃত্তি দেয় (ছাত্রদের) এবং স্কুল নির্মাণ করে।’

উক্ত মিটিঙে উপস্থিত ব্যক্তিদের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

আলী হায়দার সিদ্দিক আরো বলেন, ‘উজো বাজারে আর্মিদের বিরুদ্ধে মিছিল করে কি লাভ? ঢাকায় গিয়ে করুক না।’

তিনি প্রতিশ্রুতি দিয়ে বলেন, আগের মতো আর বাড়ীঘর চেক করা হবে না। করেঙাতলী ক্যাম্প কমান্ডার মেজর সেলিমকেও তিনি জনগণের সাথে খারাপ ব্যবহার না করার জন্য সভায় উপস্থিত সকলের সামনে নির্দেশ দেন।

উল্লেখ্য, গত কয়েক মাস ধরে সেনাবাহিনী সাজেক ও বাঘাইছড়ির করেঙাতলী এলাকায় সাধারণ জনগণের উপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। ঘরবাড়ী তল্লাসী, নিরীহ লোকজনকে গ্রেফতার, হয়রানি, ভয়ভীতি প্রদর্শন, গ্রাম ঘেড়াও নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়ায়। এর ফলে এলাকায় জনগণের মধ্যে চরম ক্ষোভ দেখা দেয়। এই ক্ষোভের প্রশমন করতে পাবলিক রিলেশনস এক্সারসাইজ হিসেবে জোন কমান্ডার উক্ত মিটিঙের আয়োজন করেন বলে এলাকার অভিজ্ঞ মহলের ধারণা।

জোন কমান্ডার ও করেঙাতলী ক্যাম্প কমান্ডার ছাড়াও বাঘাইহাট জোনের টু-আইসি আসিফ বিন জলিলও উপস্থিত ছিলেন। তবে সেনাবাহিনীর হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে আমন্ত্রিত অনেক নির্বাচিত জনপ্রতিনিধি ও হেডম্যান-কার্বারী উক্ত মিটিঙ বয়কট করেছেন বলে জানা গেছে।

সর্বশেষ খবরে জানা গেছে, আজ বুধবার সকালে বাঘাইহাট জোনের অধীন টাইগার টিলা ক্যাম্প থেকে এক দল সেনা জারুলছড়ি গ্রামে যায়। এরপর তারা দুই ভাগ হয়ে এক ভাগ জারুলছড়িতে অবস্থান নিয়ে অন্য দলটি দূর পাহাড়ের দিকে রওনা দেয়।

অন্য একটি খবরে জানা যায়, গত রাতে বাঘাইহাট জোন থেকে ২ গাড়ি আর্মি সদস্য করেঙাতলী ক্যাম্পে যায়। ধারণা করা হচ্ছে, আজ তারা পাহাড়ি এলাকায় অপারেশন চালাতে পারে।

বাঘাইছড়ির জনৈক চেয়ারম্যান বলেন, আমরা আশা করবো জোন কমান্ডার তার কথা রাখবেন এবং অপারেশনের নামে নিরীহ পাহাড়িদের হয়রানি নির্যাতন বন্ধ করবেন।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More