ইউপিডিএফ নেতা হত্যার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ

0

পানছড়ি : ইউপিডিএফ-এর মাটিরাঙ্গা-গুইমারা উপজেলা সমন্বয়ক সুনীল বিকাশ ত্রিপুরা(কাথাং)-কে গুলি করে হত্যার প্রতিবাদে আজ সোমবার (২৩ এপ্রিল ২০১৮) দুপুরে পানছড়িতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ)-এর পানছড়ি উপজেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে এলাকার বিভিন্ন বয়সের নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

দুপুর ২টায় অনুষ্ঠিত মিছিলটি পুজগাঙ বাজার প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন পানছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক মিন্টু বিকাশ চাকমা ও সাংগঠনিক সম্পাদক সুরমঙ্গল, পিসিপি পুজগাঙ উচ্চ বিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক সুনীল চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তার নামে নিয়োজিত সেনাবাহিনীর চক্রান্ত ও ষড়যন্ত্রের শেষ নেই। তারা পাহাড়ে জনগণের উপর অন্যায় দমন-পীড়ন-জুলুম চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে পেলে-বর্মাদের মত দালাল-প্রতিক্রিয়াশীল ও জাতীয় বেঈমানদের ব্যবহার করে জনগণের ন্যায্য আন্দোলনকে ধ্বংস করার পাঁয়তারা চালিয়ে যাচ্ছে এবং তাদেরকে দিয়ে সুনীল বিকাশ ত্রিপুরা, মিঠুন চাকমার মত জনগণের অধিকার আদায়ের আন্দোলনকারীদের দিন দুপুরে গুলি করে হত্যা করছে।

সমাবেশ থেকে বক্তারা গণবিরোধী কাজে লিপ্ত ও সেনা-সরকারের সাথে আঁতাতকারী পেলে-বর্মা গংদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করার আহ্বান জানান।

তারা অবিলম্বে সুনীল বিকাশ ত্রিপুরার হত্যাকারীদের জেএসএস সংস্কারপন্থী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবি জানান।

উল্লেখ্য, গতকাল রবিবার সকাল সাড়ে ১০টার সময় পানছড়ির মরাটিলায় জেএসএস সংস্কারপন্থী সন্ত্রাসীরা ইউপিডিএফ সংগঠক সুনীল বিকাশ ত্রিপুরা(কাথাং)-কে গুলি করে হত্যা করে।

———————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More