কুদুকছড়িতে বৌদ্ধ বিহারের স্থানে ‘সতর্কীকরণ’ বিজ্ঞপ্তি টাঙিয়েছে নান্যাচর সেনাজোন

0

রাঙামাটি প্রতিনিধি।। রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ি ইউনিয়নের কুদুকছড়ি উপর পাড়া (আবাসিক) জনবল বৌদ্ধ বিহারের স্থানে নান্যাচর সেনাজোন কর্তৃক ‘সতর্কীকরণ’ বিজ্ঞপ্তি টাঙানো হয়েছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সেনা পরিত্যক্ত কর্মস্থানে কোন প্রকার চাষাবাদ, স্থাপনা নির্মাণ বা বসতি স্থাপন করা নিষেধ। এই স্থানে কোন কিছু করার পূর্বে অবশ্যই নানিয়াচর জোনের অনুমতি গ্রহণ করতে হবে। আদেশক্রমে- নানিয়ারচর জোন”।

জানা গেছে, গত ৮ জুলাই ২০২১, বৃহস্পতিবার সকাল ৯টার সময় নান্যাচর সেনাজোনের অধীন কুদুকছড়ি ক্যাম্পের একদল সেনা সদস্য উক্ত বিজ্ঞপ্তিটি টাঙিয়ে দিয়ে যান। এছাড়া মৌনতলার কিজিং নামক স্থানেও একটি টিলায় একই ধরনের বিজ্ঞপ্তি টাঙিয়ে দেওয়া হয়েছে।

এ নিয়ে স্থানীয় এলাকাবাসী ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করে বলেছেন, একটি ধর্মীয় প্রতিষ্ঠিানে এমন বিজ্ঞপ্তি টাঙানো ধর্ম অবমাননার সামিল। এটা ধর্ম পালনে বাধা সৃষ্টি করার অপকৌশল ছাড়া আর কিছু নয়।

তারা এলাকার জনগণ যাতে নিরাপদ ও নির্বিঘ্নে ধর্মীয় কার্যাদি চালাতে পারে সেজন্য বিহারের স্থান থেকে অবিলম্বে উক্ত বিজ্ঞপ্তিটি সরিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য, বেশ কয়েক বছর আগে স্থানীয় এলাকাবাসী উক্ত জনবল বৌদ্ধ বিহারটি স্থাপন করেন। বিহারটিতে বর্তমানে বৌদ্ধ ভিক্ষুও অবস্থান করছেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More