কুদুকছড়ি অফিস বন্ধ করে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ

0

রাঙামাটি প্র্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
লংগদুতে সেটলার বাঙালি কর্তৃক পাহাড়িদের গ্রামে হামলার প্রতিবাদে আজ ১৮ ফেব্রুয়ারী শুক্রবার বিক্ষোভ সমাবেশ আয়োজনের প্রেক্ষাপটে সন্ধ্যার দিকে রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে কুদুকছড়িতে অবস্থিত ইউপিডিএফ-এর রাঙামাটি জেলা অফিসে তালা লাগিয়ে দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে বলে ইউপিডিএফ এর পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। ইতিপূর্বেও প্রশাসন ইউপিডিএফ-এর নানিয়াচর, রাজস্থলী ও বিলাইছড়ি শাখা অফিস বন্ধ করে দিয়েছে বলে ইউপিডিএফ-এর সূত্রে জানা গেছে। ইউপিডিএফ-এর রাঙামাটি জেলা ইউনিটের প্রধান সংগঠক শান্তিদেব চাকমা এক বিবৃতিতে অফিস বন্ধ করে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি অভিযোগ করে বলেন, অফিস বন্ধ করে দেয়ার আগে সেনা সদস্যরা অফিস থেকে সংগঠনের বিভিন্ন দলিলপত্র, বই, হ্যান্ডমাইক ইত্যাদি নিয়ে যায়।

তিনি প্রশাসনের এই আচরণকে অগণতান্ত্রিক, ফ্যাসিস্ট এবং সংবিধান ও মৌলিক অধিকারের পরিপন্থী আখ্যায়িত করে বলেন, কোন ধরনের দমন পীড়ন ও ষড়যন্ত্র জনগণের ন্যায়সঙ্গত আন্দোলনকে স্তব্ধ করতে পারবে না।

বিবৃতিতে তিনি অবিলম্বে ইউপিডিএফ ও তার অঙ্গ সংগঠনের ওপর রাজনৈতিক নিপীড়ন বন্ধ ও শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক কার্যক্রমে বাধা সৃষ্টি না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। ইউপিডিএফ-এর রাঙামাটি জেলা ইউনিটের প্রচার বিভাগের দায়িত্বপ্রাপ্ত সোনামনি চাকমার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More