খাগড়াছড়ির মানিকছড়ি ও দীঘিনালায় ইউপিডিএফ’র দুই সদস্য হত্যার প্রতিবাদে সাজেকে বিক্ষোভ

0

সাজেক প্রতিনিধি, সিএইচটি নিউজ
বুধবার, ৫ এপ্রিল ২০২৩

খাগড়াছড়ি মানিকছড়িতে ইউপিডিএফ সদস্য উষা মারমা ও দীঘিনালায় শিমুল চাকমা হত্যার প্রতিবাদে এবং খুনীদের গ্রেফতার ও বিচারসহ সেনা মদদপুষ্ট ঠ্যাঙারে বাহিনী ভেঙ্গে দেওয়ার প্রতিবাদে সাজেকে বিক্ষোভ মিছিল করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) গঙ্গারাম ইউনিট।

আজ বুধবার (৫ এপ্রিল ২০২৩) দুপুর ২টার সময় অনুপম চাকমার চঞ্চলনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক আর্জেন্ট ও  পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের বাঘাইছড়ি উপজেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক রুপসি চাকমা।

সমাবেশে আর্জেন্ট ক্ষোভ প্রকাশ করে বলেন, দীঘিনালায় সেনা মদদপুষ্ট সন্ত্রাসীরা রাষ্ট্রীয় বাহিনীর সহয়োগীতায় ইউপিডিএফ ত্রিদিব চাকমাকে হত্যা করে যে পরিস্থিতি তৈরি করছে তা জাতির জন্য কখনো শুভ নয়। জাতির মঙ্গলের জন্য ইউপিডিএফ ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের জন্য বার বার আহ্বান জানিয়ে আসছে। কিন্তু রাষ্ট্রীয় বাহিনী পাহাড়িদের মধ্যেকার বিভাজন সৃষ্টি করে দমন-পীড়ন, ভূমি বেদখলসহ অন্যায়-অবিচার করার জন্য সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় ও মদদ যুগিয়ে খুন-খারাবি করে যাচ্ছে।

সমাবেশে রুপসী চাকমা বলেন, পার্বত্য চট্রগ্রামে ভ্রাত্ঘাতি সংঘাত বন্ধ না হলে জাতির অস্তিত্ব ধ্বংসের মুখে পড়বে। সম্প্রতি খাগড়াছড়ির মানিকছড়িতে সেটলার কর্তৃক ইউপিডিএফ সদস্য ঊষা মারমাকে হত্যার ঘটনা তারই বার্তা বহন করে। তাই জাতিকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য অবশ্যই ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ করে ঐক্যবদ্ধ হতে হবে।

নেতৃবৃন্দ অবিলম্বে উষা মারমা ও শিমুল চাকমা হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উক্ত দুই ঘটনার প্রতিবাদে বাঘাইছড়ির বঙ্গলতলী এলাকায়ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা তথ্য ও প্রচার সম্পাদক সুজন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক তনুনয় চাকমা ও ইউপিডিএফ’র সংগঠক বিধান চাকমা।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More