খাগড়াছড়িতে এক গ্রাম প্রধানের বাড়িতে সেনাবাহিনীর তল্লাশি

0

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া ইউনিয়নের ১নং প্রকল্প গ্রামের প্রধান (কার্বারী) শান্তি বিকাশ চাকমার বাড়িতে সেনাবাহিনী তল্লাশি চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার (১৭ এপ্রিল ২০১৮) বিকাল ৩টার সময় ১৫ জনের অধিক একদল সেনা সদস্য ১নং প্রকল্প গ্রামে প্রবেশ করে ওই গ্রামের কার্বারী(গ্রাম প্রধান) শান্তি বিকাশ চাকমার বাড়িটি ঘেরাও করে। এ সময় সেনারা বাড়িতে থাকা তার দুই ছেলেকে ইউপিডিএফের লোকজন এখানে থাকে, ওরা কোথায় গেছে? অস্ত্র আছে কিনা, চাঁদা দিতে হয় কিনা? ইত্যাদি প্রশ্ন করে।  এ বিষয়ে তারা জানি না বলে উত্তর দিলে সেনারা তাদেরকে নানা হুমকি দিয়ে ভয়-ভীতি দেখায়।  তল্লাশি চালিয়েও বাড়িতে অবৈধ কোন কিছু না পেয়ে সেনারা পার্শ্ববর্তী ৫নং ওয়ার্ডের মেম্বার নরেশ চাকমার বাড়িতে গিয়ে একইভাবে নানা প্রশ্ন জিজ্ঞাসা করার পর ১১ নম্বর প্রকল্প গ্রামের দিকে চলে যায়।

উক্ত বাড়িতে তল্লাশি ছাড়াও দুপুর থেকে বিভিন্ন স্থানে সেনাবাহিনীর হুমকিমূলক টহল দেয় ও জনগণকে নানা জিজ্ঞাসা করে হয়রানি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মুরুব্বী জানান, দুপুর থেকে গিরীফুল, গোলকানা পাড়া, পাগুলুক্যা পাড়া, ১নং প্রকল্প, ১১ নম্বর প্রকল্প, গাছবান এলাকাসহ বিভিন্ন স্থানে সেনাবাহিনী গাড়ীতে করে, পায়ে হেঁটে টহল দিয়েছে এবং পথে পথে কয়েকজন সাধারণ মানুষকে নানা জিজ্ঞাসা করে হয়রানি করে। সেনাদের এহেন আচরণের ফলে এলাকার সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছে।

এলাকার এক সমাজসেবক সিএইচটি নিউজ ডটকমের এই প্রতিনিধিকে জানান, গতকাল খাগড়াছড়ি সদর উপজেলার আপার পেরাছড়া এলাকায় সন্ত্রাসীরা সমাজকর্মী সুর্য বিকাশ চাকমাকে দিবালোকে গুলি করে হত্যা করলেও সেনাবাহিনী সে এলাকায় খুনী-সন্ত্রাসীদের না খোঁজে আমাদের এলাকায় জনগণকে হয়রানি করছে। এটা সেনাদের সুগভীর ষড়যন্ত্র হতে পারে বলে তিনি মন্তব্য করেন এবং এ ব্যাপারে এলাকার জনগণকে সতর্ক থাকার আহ্বান জানান।
——————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More