খাগড়াছড়িতে বৈসাবি উদযাপন কমিটির সংবাদ সম্মেলন, উৎসবের জন্য নিরাপদ পরিবেশের দাবি

0

Boisabi committee press brefingখাগড়াছড়ি : পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী বৈসাবি (বৈসু-সাংগ্রাই-বিঝু) উৎসবে কর্মসূচি ঘোষণা করতে সংবাদ সম্মেলন করেছে সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটি ২০১৬, খাগড়াছড়ি।

সংবাদ সম্মেলনে তারা উৎসবের জন্য নিরাপদ পরিবেশ সৃষ্টি, জাতিসত্তা হিসেবে সাংবিধানিক স্বীকৃতি ও বৈসাবি উপলক্ষে ৪ দিনের ঐচ্ছিক ছুটির বদলে সাধারণ ছুটি ঘোষনার দাবি জানিয়েছে।

খাগড়াছড়ি শহরের মহাজন পাড়া টং রেস্টুরেন্ট এন্ড কনভেনশন সেন্টারে শনিবার (৯ এপ্রিল) সকালে  আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটির সদস্য সচিব তৃপ্তিময় চাকমা।

সংবাদ সম্মেলন থেকে আসন্ন বৈসাবি উপলক্ষে গৃহীত কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে- ১২ এপ্রিল সকাল ৬-৭টায় চেঙ্গী নদীতে ফুল দেয়া,  সকাল-৯টায় র‌্যালি ও সন্ধ্যায় গ্রামে গ্রামে ফানুস উত্তোলন এবং ১৪ এপ্রিল সন্ধ্যায় বর্ষবরণ ও বিদায় উপলক্ষ্যে প্রদীপ প্রজ্জ্বলন ইত্যাদি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বৈসাবি উদযাপন কমিটির আহ্বায়ক রণিক ত্রিপুরা, সদস্য কিরণ মারমা, দীপায়ন চাকমা, বিমল কান্তি চাকমা ও সুখতারা দেওয়ান প্রমুখ।
—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More