দীঘিনালায় সাবেক ইউপিডিএফ সদস্যকে হত্যার নিন্দা

0

খাগড়াছড়ি : ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা আজ ২২ মে ২০১৮ মঙ্গলবার এক বিবৃতিতে জেলার দীঘিনালা উপজেলাধীন মেরুং ইউনিয়নে উজ্জ্বল কান্তি চাকমা ওরফে মার্শাল নামে সাবেক এক ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতারের দাবি করেছেন।

উক্ত হত্যার ঘটনার জন্য জেএসএস সংস্কারবাদীদের একটি সশস্ত্র দলকে দায়ি করে ইউপিডিএফ নেতা বলেন, গতকাল সোমবার রাত আনুমানিক ৯টার দিকে ৫৫ বছর বয়ষ্ক মার্শালকে গুলছড়ি রাখাল মহাজন পাড়ার নিজ বাড়ি থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করা হয়। নিহতের পিতার নাম মৃত গৌতম বুজ্জে চাকমা।

অনি চাকমা মার্শাল হত্যাকে ‘জঘন্য ও কাপুরুষোচিত’ আখ্যায়িত করে বলেন, ‘জেএসএস সংস্কারবাদী গ্রুপটি বর্তমানে নীতি আদর্শচ্যুত হয়ে শাসকগোষ্ঠীর গণ আন্দোলন দমনের হাতিয়ারে পরিণত হয়েছে এবং একাত্তরে রাজাকার আলবদররা যেভাবে স্বজাতির বিরুদ্ধে পাকিস্তানি সেনাবাহিনীকে সেবা করেছে, তারাও সেভাবে সেনাবাহিনীকে সেবা করে যাচ্ছে।’

তিনি সংস্কারবাদী নামক জুম্ম রাজাকারদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, ‘কোন অন্যায় চিরস্থায়ী হতে পারে না, সংস্কারবাদীরাও একদিন রাজাকার আলবদরদের মতো ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।
——————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More