নান্যাচরে মৈত্রীপুর ভাবনা কেন্দ্রে নান্যাচর সেনা জোনের ‘সতর্কীকরণ’ সাইনবোর্ড!

0

নান্যাচর প্রতিনিধি ।। রাঙামাটির নান্যাচর উপজেলার ১নং সাবেক্ষ্যং ইউনিয়নের যাদুখা ছড়া মৈত্রীপুর ভাবনা কেন্দ্রের জায়গায় ‘সতর্কীকরণ’ সাইনবোর্ড টাঙিয়ে দিয়েছে নান্যাচর সেনা জোন।

আজ রবিবার (১১ জুলাই ২০২১) নান্যাচর জোনের একদল সেনা সদস্য গিয়ে সাইনবোর্ডটি টাঙিয়ে দেয় বলে জানা গেছে।

এতে “সেনা পরিত্যক্ত ক্যাম্প কমস্থানে কোন প্রকার চাষাবাদ, স্থাপনা নির্মাণ বা বসতি স্থাপন করা নিষেধ। এই স্থানে কোন কিছু করার পূর্বে অবশ্যই নানিয়াচর জোনের অনুমতি গ্রহণ করতে হবে” বলে উল্লেখ করা হয়।

জানা গেছে ২০১২ সালে যাদুখা ছড়া গ্রামবাসীরা নান্যাচর রত্নাঙ্কুর বনবিহারের অধ্যক্ষ বিশুদ্ধানন্দ মহাস্থবির’র মাধ্যমে মৈত্রীপুর ভাবনা কেন্দ্রটি নির্মাণ করেন। সেই থেকে সেখানে তারা ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করে আসছেন।

ভাবনা কেন্দ্রের জায়গাটি বেদখল করতে এমন সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হয়েছে অভিযোগ করে এলাকাবাসী সাইনবোর্ডটি তুলে নেয়ার দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৮ জুলাই একই জোন কর্তৃপক্ষ রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ি উপর পাড়ার জনবল বৌদ্ধ বিহারের জায়গায় এবং মোনতলার কিজিং নামক স্থানের একটি টিলায় একই ধরনের সাইনবোর্ড টাঙিয়ে দেয়।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More