পানছড়িতে নব্যমুখোশ কর্তৃক এক ব্যক্তিকে ডেকে নিয়ে জিম্মি, ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি

0

পানছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ
শনিবার, ১ এপ্রিল ২০২৩

খাগড়াছড়ির পানছড়িতে সেনা মদদপুষ্ট নব্যমুখোশ সন্ত্রাসীরা স্বপন জ্যোতি চাকমা নামে এক ব্যক্তিকে ডেকে নিয়ে জিম্মি করে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ শনিবার (১ এপ্রিল ২০২৩) সকালে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী স্বপন চাকমা পানছড়ি উপজেলার পাহাড়ি মহেন্দ্র সমিতির সভাপতি ও ব্যবসায়ী। তিনি লোগাং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের শান্তি রঞ্জন পাড়ার বাসিন্দা। তাঁর পিতার নাম বুদ্ধ মনি চাকমা।

জানা যায়, গতকাল শুক্রবার রাতে নব্যমুখোশ দুর্বৃত্তরা মোবাইলে কল করে বাবুরো পাড়ার সকল দোকানদার ও ব্যবসায়ীদের আজ (শনিবার) খাগড়াছড়ি সদর উপজেলার দেওয়ান পাড়ায় যেতে বলে। তাদের কথামত আজ সকাল ১০টার সময় স্বপন জ্যোতি চাকমা ও তরুণ জ্যোতি কার্বারি দেওয়ান পাড়ায় যায়। পরে কথাবার্তা শেষে নব্যমুখোশ সন্ত্রাসীরা তরুণ জ্যোতি কার্বারিকে ছেড়ে দিলেও স্বপন জ্যোতি চাকমাকে জিম্মি করে রাখে।

এরপর খবর পেয়ে স্থানীয় কার্বারী ও মুরুব্বীরা দেওয়ান পাড়ায় মুখোশদের সাথে দেখা করতে গেলে সেখানে দায়িত্বরত মুখোশ সর্দার সর্দার পিযুষ কান্তি চাকমা ও মিশর চাকমা স্বপন জ্যোতি চাকমার বিরুদ্ধে নানা অভিযোগ উত্থাপন করে তাঁর মুক্তির জন্য ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে তাকে মেরে ফেলারও হুমকি দেয় সন্ত্রাসীরা। এ সময় মুরুব্বীরা স্বপন জ্যোতি চাকমার সাথে দেখা করতে চাইলে সন্ত্রাসীরা দেখা করতে দেয়নি বলে জানা গেছে।

রাত সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাঁকে দেওয়াস পাড়ায় জিম্মি করে রাখা হয়েছে বলে জানা গেছে। ফলে তাঁকে নিয়ে তাঁর পরিবারের লোকজন উদ্বেগের মধ্যে রয়েছেন।

এলাকাবাসী নিঃশর্তভাবে স্বপন জ্যোতি চাকমাকে ছেড়ে দেয়ার আহ্বান জানিয়েছেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More