পাহাড়ি স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপি ও এইচডব্লিউএফ’র বিক্ষোভ

0

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদর উপজেলার ১নং খাগড়াছড়ি ইউনয়নের ৯ম শ্রেণীতে পড়ুয়া এক পাহাড়ি স্কুল ছাত্রীকে ধর্ষণ ও ধর্ষক মোঃ এরশাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

আজ মঙ্গলবার (১৭ জুলাই ২০১৮) বেলা ৪টায় মিছিলটি জেলা সদর স্বনির্ভরের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) কার্যালয়ের সামনে থেকে বের হয়ে নারাঙহিয়া রেড স্কোয়ার হয়ে উপজেলা পরিষদ এলাকা প্রদক্ষিণ করে পূনরায় স্বনির্ভর বাজারে গিয়ে শহীদ অমর বিকাশ চাকমার সড়কে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা,  পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক সমর চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক অবনিকা চাকমা প্রমুখ।

বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ধর্ষণের ঘটনা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, সরকার- প্রশাসন অপরাধীদের উপযুক্ত শাস্তি না দেওয়ায় প্রতিনিয়ত এ ধরনের বর্বর ঘটনা ঘটছে। কল্পনা চাকমা অপহরণ থেকে পার্বত্য চট্টগ্রামে এ যাবত যত নারী ধর্ষণ, খুন, নির্যাতনের ঘটনা ঘটেছে তার কোন ঘটনারই সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূলক সাজা হয়নি। ফলে দিন দিন এ ধরনের ঘটনা বৃদ্ধি পাচ্ছে।

তারা বলেন, লুটেরা শাসক গোষ্ঠী তাদের লুটতরাজ চালানোর জন্য যুব সমাজকে বিপথে চালিত করতে নানা ষড়যন্ত্র জারি রেখেছে। তারই ফল হিসাবে সমাজে নারী নির্যাতন থেকে শুরু করে বিভিন্ন অপরাধের মাত্রা বেড়ে চলেছে। আর পার্বত্য চট্টগ্রামে তো শুধু নারী ধর্ষণ নয়, এখানে সেনাবাহিনীকে লেলিয়ে দিয়ে নিষ্ঠুর দমন-পীড়ন চালানো হচ্ছে।

সমাবেশ থেকে বক্তারা, অবিলম্বে স্কুল ছাত্রর ধর্ষক মোঃ এরশাদের দৃষ্টান্তমূলক শাস্তি, পাহাড় ও সমতলে সর্বক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিতসহ পার্বত্য চট্টগ্রামের খুন-গুম-হত্যা-অপহরণ ও নির্যাতন বন্ধের দাবি জানান।

উল্লেখ্য, গতকাল সোমবার বেলা ২টায় মাইসছড়ি উচ্চ বিদ্যালয় থেকে অর্ধবার্ষিকী পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে খাগড়াছড়ি ইউনিয়নের নুনছড়ির রোয়াজা পাড়া এলাকায় একা পেয়ে মোঃ এরশাদ ওই ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ঘটনাটি পুলিশকে জানানোর পর পুলিশ মাইসছড়ি বাজার থেকে ধর্ষক এরশাদকে আটক করেছে বলে জানা গেছে।

 

আরও পড়ুন:

>> খাগড়াছড়িতে এক পাহাড়ি স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

———————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More