পিসিপি নেতা আটকের প্রতিবাদে বাঘাইছড়িতে অর্ধদিবস অবরোধ পালিত

0

বাঘাইছড়ি, রাঙামাটি ।। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) সাজেক থানার শাখার সভাপতি রুপায়ন চাকমাকে অন্যায়ভাবে আটক করার প্রতিবাদে পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক থানা শাখার ডাকে বাঘাইছড়ি উপজেলায় অর্ধদিবস সড়ক ও নৌ পথ অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। আজ বুধবার (১৬ জুন ২০২১) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই অবরোধ কর্মসূচি পালন করা হয়।

অবরোধ চলাকালে কোথাও অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। দূরপাল্লার কোন যানবাহন বাঘাইছড়ি থেকে ছেড়ে যায়নি, অভ্যন্তরীণ সড়কেও যান চলাচল বন্ধ ছিল।

অবরোধ কর্মসূচিতে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করে সফল করার জন্য পিসিপি সাজেক থানা শাখার সাধারণ সম্পাদক এল্টু চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি কালো বরণ চাকমা বাঘাইছড়ি উপজেলার সর্বস্তরের জনগণ, যানবাহন মালিক-শ্রমিক, লঞ্চ সমিতিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

নেতৃদ্বয় পাাহাড়ের নিপীড়িত জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার লক্ষে পিসিপি, যুব ফোরামের সাথে থেকে আন্দোলন সংগ্রাম জোরদার করার জন্য আহ্বান জানিয়েছেন। একই সাথে তারা আটক পিসিপি নেতা রুপায়ন চাকমাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি করেছেন।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সাজেকের মাচলংয়ে সিন্দুকছড়ির পক্ষীমুড়োতে ভূমি বেদখল ও এক পাহাড়ি গ্রামবাসীর বাড়ি ভেঙে দেয়ার প্রতিবাদে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ থেকে সেনাবাহিনী সদস্যরা হামলা চালিয়ে পিসিপি’র সাজেক থানার সভাপতি রুপায়ন চাকমাকে আটক করে। এর প্রতিবাদে ও রুপায়ন চাকমার মুক্তির দাবিতে পিসিপি ও যুব ফোরাম যৌথভাবে এই অবরোধ কর্মসূচি ডাক দেয়।

পাহাড়ি ছাত্র পরিষদের সাজেক থানা শাখার সদস্য কালো চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে অবরোধ কর্মসূচির বিস্তারিত জানানো হয়েছে।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More