”পূর্ণস্বায়ত্তশাসন” দিবস উপলক্ষে দীঘিনালায় আলোচনা সভা

0

দীঘিনালা : পূর্ণস্বায়ত্তশাসন দিবস উপলক্ষে খাগড়াছড়ির দীঘিনালায় আলোচনা সভা করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম দীঘিনালা থানা শাখা।

আজ ১০ মার্চ ২০১৯, রবিবার সকাল সাড়ে ১০টায় বাবুছড়া কলেজ হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

‘পূর্ণস্বায়ত্তশাসনই পার্বত্য চট্টগ্রামের একমাত্র রাজনৈতিক সমাধান, নিপীড়িত মানুষের মুক্তির সনদ পূর্ণস্বায়ত্তশাসন সংগ্রামকে বেগবান করতে এগিয়ে আসুন’ এই স্লোগান অনুষ্ঠিত আলোচনা সভায় পিসিপি’র দীঘিনালা শাখার সভাপতি জীবন চাকমা সভাপতিত্বে ও  সাংগঠনিক সম্পাদক রিটেন চাকমা সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইউপিডিএফ-এর দীঘিনালা সংগঠক সহজ চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি সজীব চাকমা ও পিসিপি’র খাগড়াছড়ি জেলা সাংগঠনিক সম্পাদক নিকেল চাকমা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, শাসকগোষ্ঠী জুম্ম রাজাকার সৃষ্টি করে ইউপিডিএফ-এর ন্যায়সঙ্গত পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলনকে বাধাগ্রস্ত করতে মরিয়া হয়ে উঠেছে। যার কারণে ইউপিডিএফের ওপর দমন-পীড়ন চালানো হচ্ছে। প্রতিনিয়ত অন্যায় ধরপাকড়, মিথ্যা মামলা দিয়ে আন্দোলনে যুক্ত নেতা-কর্মীদের গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করা হচ্ছে।  শুধু তাই নয় জুম্ম রাজাকার-সন্ত্রাসী গোষ্ঠীকে প্রত্যক্ষ সহযোগিতা দিয়ে একের পর এক ইউপিডিএফ নেতা-কর্মী-সমর্থকদের হত্যা, গুম, অপহরণ করে চলেছে।  

বক্তারা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, দমন-পীড়ন চালিয়ে, খুন-গুম করে ইউপিডিএফ-এর ন্যায়সঙ্গত আন্দোলনকে কিছুতেই দমিয়ে রাখা যাবে না।  সকল প্রতিবন্ধকতা মোকাবিলা করে ইউপিডিএফ পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাবে।

সভা থেকে বক্তারা পূর্ণস্বায়ত্তশাসন আন্দোলন বেগবান করার জন্য ছাত্র-যুব-নারী সমাজকে এগিয়ে আসার আহবান জানান।

উল্লেখ্য, ১৯৯৭সালের ১০মার্চ ঢাকা প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশ থেকে তিন গণতান্ত্রিক সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, পাহাড়ি গণ পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন পূর্ণস্বায়ত্তশাসন দাবি উথাপন করে।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More