বান্দরবানে লোঙ্গা খুমী নামে এক সাংবাদিককে আটক করেছে সেনাবাহিনী!

0

বান্দরবান প্রতিনিধি, সিএইচটি নিউজ
শুক্রবার, ১৯ মে ২০২৩

আটক সাংবাদিক লোঙ্গা খুমি।

বান্দরবানে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)-এর সাথে জড়িত থাকার সন্দেহে লোঙ্গা খুমী (৪০) নামে জাতীয় দৈনিকের এক সাংবাদিককে আটক করেছে সেনাবাহিনী। আটক লোঙ্গা খুমী দৈনিক মানবজমিন পত্রিকার রুমা উপজেলা প্রতিনিধি বলে জানা গেছে।

আজ শুক্রবার (১৯ মে ২০২৩) দুপুরে রুমা বাজার থেকে সেনাবাহিনী তাকে আটক করে বলে জানা যায়।

আটকের পরে তাকে রুমা থানা পুলিশের নিকট হস্তান্তরের মাধ্যমে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আদালত তাকে বান্দরবান জেলা কারাগারে পাঠিয়ে দেয়।

আটক লোঙ্গা খুমী রুমা উপজেলার কুলাইন পাড়ার ঙাচা খুমীর ছেলে। বর্তমানে তিনি রুমা গীর্জা পাড়ায় বাড়ি নির্মান করে বসবাস করছেন। তিনি বান্দরবাানের খুমি জনগোষ্ঠির মধ্যে প্রথম স্নাতকোত্তর অর্জনকারী লেলুং খুমীর ছোট ভাই বলে জানা গেছে।

এ ব্যাপারে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘কেএনএফের সাথে জড়িত থাকার অভিযোগে তাকে আটক করা হয়েছে। থানায় দায়েরকৃত দুটি মামলায় (মামলা নং- ১ ও ৩) তাকে গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

এছাড়া আরো জানা গেছে, কেএনএফ এর সাথে যোগাযোগ আছে এমন সন্দেহে বান্দরবানের দৈনিক গণকন্ঠের প্রতিনিধি রিচার্ড বম’কেও জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব আটক করেছে। এ নিয়ে বান্দরবানের আরো কয়েকজন সংবাদকর্মীও নজরদারিতে রয়েছেন বলে তথ্য পাওয়া গেছে।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More