বাবুছড়ায় উচ্ছেদ হওয়া ছাত্রছাত্রীদের জন্য রূপক চাকমা স্মৃতি ট্রাস্টের বই বিতরণ

0

সিএইচটি নিউজ.কম
20140716_161418খাগড়াছড়ি প্রতিনিধি: রূপক চাকমা স্মৃতি ট্রাস্ট এর পক্ষ থেকে বাবুছড়ায় বিজিবি কর্তৃক উচ্ছেদ হওয়া পরিবারের ছাত্রছাত্রীদের জন্য পাঠ্যবইসহ পড়াশোনার সামগ্রী বিতরণ করা হয়েছে।

ট্রাস্টের সদস্য গবেষক সাইদিয়া গুলরুখ ও এডভোকেট সমারী চাকমা গতকাল বুধবার বাবুছড়া উচ্চ বিদ্যালয়ে গিয়ে ছাত্রছাত্রীদের হাতে বই, খাতা, কাগজ, কলম ইত্যাদি পড়াশোনার সামগ্রী তুলে দেন।

গত ১১ জুন উচ্ছেদ হওয়ার পর বাবুছড়া উচ্চ বিদ্যালয়ে আশ্রিত ২১ পরিবারের মোট ১৯ জন বিভিন্ন ক্লাশের ছাত্রছাত্রী থাকলেও ট্রাস্টের পক্ষ থেকে কেবল সপ্তম থেকে দশম শ্রেণীর বই দেয়া হয়েছে।20140716_161500

ট্রাস্ট মেম্বার সাইদিয়া গুলরুখ ও সমারী চাকমা বলেন, রাতের বেলা হঠাৎ করে বিজিবি পরিবারগুলোকে বাড়ি থেকে বের করে দেয়। ফলে ছাত্রছাত্রীরা তাদের বই খাতাপত্র কিছুই সঙ্গে করে নিয়ে আসতে পারেনি। পরিবারের অন্যদেরকেও কেবল গায়ে পরা কাপড় ছাড়া সঙ্গে কিছুই নিয়ে আসতে দেয়নি বিজিবি। উচ্ছেদ হওয়া পরিবারগুলো আসলেই শরণার্থীর মতো। স্কুলের দু’টি রুমে তারা গাদাগাদি করে মানবেতর দিন যাপন করছে। প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে তালাশ পর্যন্ত করা হয়নি।

পড়াশোনার সামগ্রী ছাড়াও রূপক স্মৃতি ট্রাস্টের সদস্যরা উচ্ছেদ হওয়া শিশুদের কাছে চকলেট বিতরণ করে। এগুলো পেয়ে শিশুরা খুশীতে আটখানা হয়েছে।
———-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More