মাটিরাঙ্গা সরকারি ডিগ্রী কলেজে ছাত্রলীগ কর্তৃক এক পাহাড়ি ছাত্রকে মারধর

0

মাটিরাঙ্গা প্রতিনিধি, সিএইচটি নিউজ
বৃহস্পতিবার, ৯ মার্চ ২০২৩

ছাত্রলীগ কর্তৃক মারধরের শিকার সিবলী চাকমা

খাগড়াছড়ির মাটিরাঙ্গা সরকারি ডিগ্রী কলেজে ছাত্রলীগ কর্তৃক এক পাহাড়ি ছাত্র মারধরের শিকার হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার (৯ মার্চ ২০২৩) সকাল ১১টার সময় কলেজে ক্লাশ রুমে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ছাত্রের নাম সিবলী চাকমা (২০), পিতা- মঙ্গল মিত্র চাকমা, গ্রাম- বড়ঝালা, ৭নং ওয়ার্ড, মাটিরাঙ্গা পৌরসভা। সে কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

জানা যায়, আজ সকালে সিবলী চাকমা কলেজে গিয়ে ক্লাশ রুমের বেঞ্চে বসেছিলেন। সকাল ১১টার সময় কলেজ ছাত্রলীগের কর্মী মো. আতিক ক্লাশ রুমে এসে তাকে বেঞ্চ থেকে উঠতে বলে এবং ঐ বেঞ্চের সিটটি তার বলে দাবি করে। কিন্তু সিবলী চাকমা না উঠলে এক পর্যায়ে মো. আতিক তাকে শার্টের কলারে চেপে ধরে। এতে সিবলী চাকমা প্রতিবাদ করলে মো. আতিক সেখান থেকে চলে গিয়ে কিছুক্ষণ পর ১৫-২০ জন ছাত্রলীগ কর্মীকে নিয়ে এসে সিবলী চাকমার ওপর হামলা চালায় ও তাকে বেধড়ক মারধর করে। এতে মুক্তার হোসেন, হাসান, সাব্বির, ওসমান নেতৃত্বের ভূমিকায় ছিলেন বলে জানা গেছে। এ সময় কলেজে উপস্থিত পাহাড়ি ছাত্ররা বাধা প্রদান করলেও ছাত্র লীগের কর্মীরা তাতে কর্ণপাত না করে সিবলী চাকমাকে মারধর করে। এতে সিবলী চাকমা মাথা, গলা সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান।

ঘটনার খবর পেয়ে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান শামসুল হক এবং কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি বাবলু ও সাধারণ সম্পাদক শরীফ ঘটনাস্থলে উপস্থিত হলেও ঘটনাটির মীমাংসা হয়নি। পরে আগামী রবিবার বিচারের আশ্বাস দিয়ে উপজেলা চেয়ারম্যান সেখান থেকে চলে যান।

এরপর ভুক্তভোগী সিবলী চাকমা মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেয়ার পর বাড়িতে চলে যান।

উক্ত ঘটনায় পাহাড়ি ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ক্ষমতার জোরে ছাত্রলীগ মাটিরাঙ্গা ডিগ্রী কলেজে একচ্ছত্র রাজত্ব কায়েম করে রেখেছে। দীর্ঘদিন ধরে তারা সাধারণ পাহাড়ি ছাত্রদের উপর অন্যায়ভাবে নিপীড়ন-নির্যাতন ও হয়রানি করে আসছে। একটি শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের ঘটনা চলতে দেয়া যায় না।

তারা অবিলম্বে ছাত্রলীগ কর্তৃক সিবলী চাকমাকে মারধরের ঘটনার যথাযথ বিচার ও জড়িতদের শাস্তির দাবি করেছেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More