মানিকছড়িতে সেটলার বাঙালির দা’য়ের কোপে এক পাহাড়ি যুবক আহত

0

সিএইচটিনিউজ.কম
Manikchariমানিকছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তবলা পাড়ায় সেটলার বাঙালি মো: নুরুল হক’র দা’য়ের কোপে নিথোয়াইঅং মারমা(১৮) নামে এক পাহাড়ি যুবক  গুরুতর আহত হয়েছেন। আজ ৩০ নভেম্বর রবিবার বেলা ১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, মানিকছড়ির বাটনাতলী ইউনিয়নের চেম্প্রু পাড়া মৌজার তবলা পাড়ার বাসিন্দা গঞ্জ মারমার রেকর্ডীয় ও ভোগদখলীয় ৫ একর জায়গার উপর বিগত ২০০৫ সালে রামগড়ের জালিয়া পাড়া থেকে সেটলার মো: নুরুল হক বসতি স্থাপন করে। এরপর হতে জায়গাটি নুরুল হক তার বলে দাবি করতে থাকে। এমতাবস্থায় ২০১২ সালে স্থানীয় মানিকছড়ি থানায় এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক বিচার সভা থেকে জায়গাটি গঞ্জ মারমার পক্ষে রায় দেওয়া হয় এবং নুরুল হককে সেখান থেকে উঠে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু নুরুল হক ঐ রায় তোয়াক্কা না করে সেখানে বসবাস করতে থাকে।

ঘটনার দুই দিন আগে নুরুল হক উক্ত জায়গা থেকে ৬ গাড়ি জ্বালানি কাঠ(ফায়ার উড) কেটে  সেখান থেকে কিছু কাঠ বিক্রি করে দেয়। আজ রবিবার দুপুরে বাকী কাঠগুলো বিক্রি করতে নিয়ে যাবার সময় জায়গার মালিক গঞ্জ মারমা সহ স্থানীয় পাহাড়িরা বাধা দিতে যায়। এ সময় নিথোয়াইঅং মারমাকে রাস্তায় একা পেয়ে নুরুল হক দা দিয়ে কুপিয়ে মারাত্মক আঘাত করে পালিয়ে যায়। এতে সে গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাকে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনার খবর পেয়ে সিন্দুকছড়ি জোন থেকে সেনাবাহিনী ও মানিকছড়ি থানা পুলিশ ঘটনাস্থলে গেছে বলে জানা গেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More