মিঠুন চাকমার দাহক্রিয়া অনুষ্ঠান বানচাল করতে বিভিন্নস্থানে সেনা-প্রশাসনের বাধাদান, তল্লাশি

0

খাগড়াছড়ি।। সেনা-সৃষ্ট নব্য মুখোশ বাহিনী কর্তৃক খুন হওয়া ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমার দাহক্রিয়া অনুষ্ঠান বানচাল করতে সেনা-প্রশাসন আজ শুক্রবার (৫ জানুয়ারি ২০১৮) সকাল থেকে খাগড়াছড়ি জেলার বিভিন্নস্থানে বাধা প্রদান ও চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করছে।

খাগড়াছড়ি – দীঘিনালা সড়কের ৫ মাইল, পানছড়ি কলেজ গেইট, নালকাটা, ভাইবোন ছড়ার দেওয়ান পাড়া, দীঘিনালা, জালিয়া পাড়া, লক্ষ্মীছড়ির মংহলা পাড়া, মানিকছড়ির তিনটহরীসহ বিভিন্ন স্থানে চেক পোস্ট বসিয়ে গাড়ি আটকিয়ে তল্লাশি ও বাধা প্রদান করা হচ্ছে।

চট্টগ্রাম থেকে খাগড়াছড়িতে আসার সময় লোকজনের বহনকারী গাড়িগুলোকে খাগড়াছড়ি জেলার সীমান্তবর্তী নোয়া বাজার আর্মি ক্যাম্পে আটকানো হয়েছে।

রাঙামাটির কুদুকছড়ি থেকে দাহক্রিয়া অনুষ্ঠানে অংশ নিতে আসার সময় লোকজন বহনকারী গাড়িগুলোকে মহালছড়ি উপজেলা সীমান্তবর্তী কেঙেলছড়ি আর্মি ক্যাম্পে আটকানো হয়েছে বলে জানা গেছে।

তবে সেনা-প্রশাসনের বাধা সত্ত্বেও দাহক্রিয়া অনুষ্ঠানে যোগ দিতে সকাল থেকে বিভিন্ন স্থান থেকে লোকজন আসতে শুরু করেছে। ইতিমধ্যে রাঙামাটি, বান্দরবান, টেকনাফসহ বিভিন্ন এলাকা থেকে অনেকে খাগড়াছড়ি এসে পৌঁছেছেন।

এদিকে দাহক্রিয়া অনুষ্ঠানকে কেন্দ্র করে খাগড়াছড়ি জেলা শহরে সেনাবাহিনী-বিজিবি-পুলিশের যৌথ দল ব্যাপকভাবে টহল দিতে দেখা যাচ্ছে।

উল্লেখ্য, গত বুধবার সেনাবাহিনীর লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা মিঠুন চাকমাকে খাগড়াছড়ি শরের অপর্ণা চৌধুরী পাড়ার নিজ বাড়ির গেট থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করে। আজ তার দাহক্রিয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ইউপিডিএফ তাঁর মরদেহ স্বনির্ভরস্থ পার্টি অফিসে নিয়ে শেষ শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি গ্রহণ করলে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় খাগড়াছড়ি সদর থানার ওসি মিঠুনদের বাড়িতে গিয়ে মরদেহ স্বনির্ভরে নেয়া যাবে না বলে জানিয়ে দেয়।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More