মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বাঘাইছড়িতে ইউপিডিএফের বিক্ষোভ

0
বাঘাইছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
রাঙামাটি জেলার নবগঠিত সাজেক থানায় নেতা-কর্মীদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বাঘাইছড়ি উপজেলায় বিক্ষোভ মিছিল করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)।আজ ১৮ নভেম্বর সোমবার বেলা ১১টার দিকে ইউপিডিএফ’র সাজেক ইউনিটের ব্যানারে বাঘাইছড়ি উপজেলা পরিষদ মাঠ থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনীতে এসে সমাবেশ করে।

সাজেক ভূমি রক্ষা কমিটির সভাপতি জ্ঞানেন্দু চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা সভাপতি অঙ্গদ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের সাজেক শাখার সভাপতি রিপন জ্যোতি চাকমা ও কাচলঙ ডিগ্রী কলেজের সভাপতি সোহেল চাকমা। নিউটন চাকমা সমাবেশ পরিচালনা করেন।

সমাবেশে বক্তারা বলেন, দুর্গম সাজেকের পাহাড়িরা নিরীহ ও সহজ-সরল। আইন সম্পর্কে তাদের তেমন কোন ধারণা নেই। যুগ যুগ ধরে নিজেদের সমস্যা নিজেরাই সমাধান করে আসছেন। নিরীহ এ মানুষগুলোকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার জন্য সাজেক থানা স্থাপন করা হয়েছে।

বক্তারা আরও বলেন, সাজেকে বিজিবি জোন ও পর্যটনের নামে ভূমি বেদখলের মাধ্যমে পাহাড়ি উচ্ছেদের পাঁয়তারা চালানো হচ্ছে।

বক্তারা পাহাড়িদের ভূমি বেদখল বন্ধ করা ও সাজেক থানায় ইউপিডিএফ’র নেতা-কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর স্বরাষ্ট্রন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর সাজেক থানা নামে নতুন একটি থানা উদ্বোধন করেন। উক্ত থানা প্রত্যাহারসহ বিভিন্ন দাবি জানিয়ে সাজেক এলাকার পাহাড়িরা সেদিন স্বরাষ্ট্রমন্ত্রীর অনুষ্ঠান বর্জন করে মানববন্ধন কর্মসূচি পালন করে। এ কর্মসূচিকে কেন্দ্র করে ইউপিডিএফ’র স্থানীয় নেতা-কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More