রাঙামাটির কুদুকছড়িতে শীতার্ত মানুষের মাঝে ইউপিডিএফের কম্বল বিতরণ

0

রাঙামাটি প্রতিনিধি, সিএইচটি নিউজ
শনিবার, ৭ জানুয়ারি ২০২৩

রাঙামাটির কুদুকছড়িতে ইউপিডিএফের কম্বল বিতরণ। ছবি:প্রতিনিধি

রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি সদর ইউনিটের উদ্যোগে এলাকার শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

গতকাল শুক্রবার (৬ জানুয়ারি ২০২৩) কম্বল বিতরণ অনুষ্ঠানে ইউপিডিএফ সংগঠক বিবেক চাকমার সভাপতিত্বে ও পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি নিকন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক নির্ণয় চাকমা, বিশিষ্ট মুরব্বি শান্তিপূর্ণ কার্বারি, রাজবিহারি কার্বারি, ঘিলাছড়ি ইউপি’র ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মিসেস্ রুমিতা চাকমা। এসময় আরো বিভিন্ন গ্রামের মুরুব্বিবৃন্দ উপস্থিত থেকে সংহতি জানান।

ইউপিডিএফ’র কম্বল বিতরণ অনুষ্ঠানে বিভিন্ন স্থান থেকে আগতরা। ছবি: প্রতিনিধি

বক্তারা বলেন, ইউপিডিএফ হল জনগনের প্রকৃত বন্ধু। পার্বত্য চুক্তি পর যখন জাতিগত ভবিষ্যত অন্ধকারে নিমজ্জিত ঠিক তখন জাতির ভাগ্য পরিবর্তনের জন্য কান্ডারি হয়ে ২৬ ডিসেম্বর ১৯৯৮ সালে ইউপিডিএফ প্রতিষ্ঠা লাভ করে। গঠনের পর থেকে পার্টি জনগণে সমস্যা সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ভূমি রক্ষার সংগ্রাম, উগ্র বাঙ্গালি জাতীয়তার বিরুদ্ধে আন্দোলন সহ জাতিগত অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নিয়োজিত রয়েছে।

ইউপিডিএফ’র কম্বল বিতরণ। ছবি: প্রতিনিধি

তারা আরো বলেন পার্টি হচ্ছে জনগনের রক্ষাকবচ, পথপ্রদর্শক। কিন্তু এই পার্টিকে সামনে এগিয়ে নেয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

ইউপিডিএফের নেতৃত্বে চলমান গণআন্দোলনকে বাধাগ্রস্ত করতে সরকার কৃত্রিমভাবে পার্বত্য চট্রগ্রামে সমস্যা সৃষ্টি করছে উল্লেখ করে বক্তারা এই সমস্যা মোকাবেলা করে অধিকার প্রতিষ্ঠার জন্য বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে ইউপিডিফের সাথে সামিল হওয়ার আহ্বান জানান।

পরে উপস্থিত এলাকার ৮০ পরিবার শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More