রাতে মেরে ফেলার হুমকি সকালে নিজ দোকানে এক পাহাড়িকে মারধর

0

মাটিরাঙ্গা প্রতিনিধি, সিএইচটি নিউজ
বুধবার, ৮ ফেব্রুয়ারি ২০২৩

গতকাল (৭ ফেব্রুয়ারি ২০২৩) দোকান বন্ধ করে ঘুম যাচ্ছিল প্রীতি ত্রিপুরা (২১)। রাত ১২টায় মো. তাজু নামে এক বহিরাগত সেটলার বাঙালি দোকানে গিয়ে সিগারেট খুঁজলে বিষয়টি স্বাভাবিক মনে না করে তিনি ভয়ে তা দিতে অস্বীকার করেন। এরপর মো. তাজু প্রীতি ত্রিপুরাকে হুমকি দিয়ে বলে যে, ‘কাল সকালে দোকান খুললে তোমাকে মেরে ফেলা হবে।’

আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল আনুমানিক ৭টায় প্রীতি ত্রিপুরা প্রতিদিনের মতো দোকান খুললে কিছুক্ষণ পর তাজু দোকানে এসে তাকে কোন কথাবার্তা ছাড়াই অতর্কিতভাবে কিল, ঘুষি দিয়ে হামলা করে। এতে প্রীতি ত্রিপুরা শরীরের বিভিন্ন অংশে আঘাত প্রাপ্ত হন।

উক্ত ঘটনাটি ঘটেছে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা ১৯০ নং বান্দরছড়া মৌজার গোমতি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের টাকারমণি পাড়ায়। এই নিয়ে এলাকার ত্রিপুরা জাতিসত্তাদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে বলে জানা গেছে।

এলাকাবাসীর তথ্য মতে, টাকারমণি পাড়ার মৃত: নাবালক্কার ছেলে মো: তাজু (৩০) সকালে কোন কারণ ছাড়ায় প্রীতি ত্রিপুরা (২১)-কে নিজ দোকানে লোকজনের সামনে ইচ্ছা মতো কিল, ঘুষি দিয়ে শরীরে বিভিন্ন অংশে আঘাত করে। ঘটনাটি খুবই দুঃখজনক ও নিন্দনীয়।

তারা আরো বলেন, সেটলার বাঙালিদের গ্রামের পার্শ্ববর্তী এলাকায় হওয়াতে আমরা প্রতিনিয়ত আতঙ্ক ও অনিরাপদে জীবন যাপন করি। সে কারণে আজ প্রীতি ত্রিপুরার মত একজন দোকানদারকে নিজ দোকানে মারধরের শিকার হতে হয়। তার কোন দোষ-ত্রুটি থাকলে আলাপ, আলোচনা মাধ্যমে সমাধান করা যেত। কিন্তু এভাবে মারধর করার ঘটনাটি মেনে নেওয়া যায় না।

এলাকার লোকজন বলেন, পাহাড়িরা দোকানপাটে, বাড়িতে ও নিজ এলাকায় কোনখানে নিরাপদে, নির্বিঘ্নে চলা-ফেরা করতে পারছি না। আমরা নিপীড়নের শিকার একটি জাতি। সুতরাং অসহায় হয়ে আমাদেরকে এসব পরিস্থিতির শিকার হয়ে বেঁচে থাকতে হবে। হয়তো এই ঘটনার কোন বিচার আমরা পাবো না। তবুও আমরা ঘটনাটির সুষ্ঠু বিচার দাবি করছি।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More