রামগড়ে ছাত্রীকে যৌন হয়রানি ও সাজেকে ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ

0

রামগড় প্রতিনিধি, সিএইচটি নিউজ ।। খাগড়াছড়ির রামগড়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. বেলায়েত হোসেন কর্তৃক ৫ম শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানি ও সাজেকে বহিরাগত বাঙালি কর্তৃক এক ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

আজ সোমবার (১৬ মে ২০২২) সকাল ১০ টায় রামগড় উপজেলা সদরে ‘সচেতন শিক্ষার্থীবৃন্দ, রমগড়, খাগড়াছড়ি’ ব্যানারে এই বিক্ষোভের আয়োজন করা হয়। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

‌’পার্বত্য চট্টগ্রামে নারী নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন’ শ্লোগানে মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ফটিকছড়ি সরকারি কলেজের ১ম বর্ষের ছাত্র বাহাদুর ত্রিপুরা।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে নারী-শিশুর ওপর যৌন সহিংসতার মাত্রা দিন দিন বেপরোয়া আকার নিচ্ছে। এখানে এখন শিক্ষকদের দ্বারাও যৌন হয়রানি-নির্যাতনের শিকার হচ্ছে নারী শিক্ষার্থীরা। গত ১২ মে রামগড়ের থানাচন্দ্র পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বেলায়েত হোসেন ভব্যতার সীমা ছাড়িয়ে ৫ম শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানি করেছেন, যা শিক্ষক সমাজের জন্য বড়ই লজ্জার। একজন শিক্ষা গুরু হয়ে তিনি কীভাবে এমন জঘন্য কাজ করতে পারলেন? আর থানায় অভিযোগ দায়ের করার পরও এই লম্পট শিক্ষকের বিরুদ্ধে এখনো কেন আইনগত কোন পদক্ষেপ নেওয়া হলো না?

তিনি আরো বলেন, গত ১০ মে রাঙামাটির সাজেক পর্যটন এলাকায় বহিরাগত বাঙালি কর্তৃক এক ত্রিপুরা কিশোরীকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। উক্ত ঘটনায় অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধেও এখনো আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি। এই থেকেই প্রমাণ হয় রাষ্ট্র ও তার প্রশাসন পার্বত্য চট্টগ্রামে ধর্ষকদের রক্ষা করে চলেছে। যার কারণে বার বার এমন জঘন্য ঘটনা ঘটেই চলেছে।

তিনি অবিলম্বে ৫ম শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় জড়িত শিক্ষক বেলায়েত হোসেনকে গ্রেফতার-শাস্তি ও চাকরি থেকে বরখাস্ত করা, সাজেকে ত্রিপুরা কিশোরীকে ধর্ষণকারীকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি এবং নারীর ওপর সহিংসতা বন্ধের দাবি জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More