লক্ষ্মীছড়িতে দুর্বৃত্তদের গুলিতে প্রাক্তন চেয়ারম্যান নীলবর্ণ চাকমা আহত

0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ
মঙ্গলবার, ১৬ মে ২০২৩

আহত নীলবর্ণ চাকমা


খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে অজ্ঞাত দুর্বৃত্তদের গুলিতে বর্মাছড়ি ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান নীলবর্ণ চাকমা (৬৮) গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

জানা গেছে, গতকাল সোমবার (১৫ মে ২০২৩) রাত ৯টার সময় লক্ষ্মীছড়ি উপজেলা সদরের হাসপাতাল এলাকায় নিজ বাড়িতে কে বা কারা তাকে গুলি করে পালিয়ে যায়। এতে তার বাম পায়ের হাঁটুর ওপর দু’টি গুলিবিদ্ধ হয়। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কী কারণে তাকে গুলি করা হয়েছে তার সঠিক কারণ জানা যায়নি। স্থানীয়দের মতে, তিনি এলাকার সকল পক্ষের সাথে সম্পর্ক বজায় রেখে চলেন।

তবে সংস্কারবাদী হিসেবে পরিচিতি জেএসএস-এমএন লারমা গ্রুপ উক্ত ঘটনার জন্য ইউপিডিএফকে দায়ি করলেও এ ঘটনার সাথে ইউপিডিএফের কোন সংশ্লিষ্ট নেই বলে জানিয়েছে দলটি।

এ বিষয়ে ইউপিডিএফ’র স্থানীয় এক নেতা এ প্রতিবেদককে বলেন, সংস্কারবাদীদের অভিযোগ মনগড়া, ভিত্তিহীন ও কল্পনাপ্রসূত। তাদের মদদদাতা ও পৃষ্ঠপোষকদের স্বার্থ রক্ষা করতে ও সস্তায় রাজনৈতিক ফায়দা লাভের আশায় তারা ইউপিডিএফ-কে নিয়ে এ রকম মিথ্যাচার করছে।

স্থানীয় লোকজন জানান, সম্প্রতি সেনাসৃষ্ট নব্যমুখোশ সদস্য কর্তৃক এক এসএসসি পরীক্ষার্থী ধর্ষণের শিকার হলে এর বিরুদ্ধে স্থানীয় লোকজন ও শিক্ষার্থীরা লক্ষ্মীছড়ি উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেন। এতে মুখোশরা বাধা দেয়ার চেষ্টা করেও তারা ছাত্র-জনতার মিছিল থামাতে পারেনি।

অপরদিকে নীলবর্ণ চাকমা উক্ত ধর্ষণ ঘটনা নিয়ে খুবই সোচ্চার ছিলেন। মুখোশরা তার মাধ্যমে আপোষরফার প্রস্তাব দিলে তিনি তা নাখোশ করে দেন। এতে মুখোশরা নীলবর্ণ চাকমার ওপর ক্ষুব্ধ হয় বলে জানা গেছে।

উক্ত ধর্ষণ ঘটনাটিকে ধামাচাপা দিতে ও পরিস্থিতি ভিন্নখাতে প্রবাহিত করতে পরিকল্পিতভাবে মুখোশরা নীলবর্ণ চাকমার ওপর হামলা চালিয়ে থাকতে পারে বলে এলাকাবাসী ধারণা করছেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More