লামায় ভূমি রক্ষা আন্দোলনের সংগঠক মথি ত্রিপুরাকে গ্রেফতারের প্রতিবাদে গুইমারায় বিক্ষোভ

0

গুইমারা প্রতিনিধি সিএইচটি নিউজ
শুক্রবার, ০৩ মার্চ ২০২৩

লামায় ভূমি রক্ষা আন্দোলনের সংগঠক মথি ত্রিপুরাকে হয়রানিমূলক মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে ও তাকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবিতে গুইমারায় বিক্ষোভ মিছিল্ ও সমাবেশ করেছে সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম মাটিরাঙ্গা-গুইমারা উপজেলা শাখা। ছবি: প্রতিনধি

লামায় ভূমি রক্ষা আন্দোলনের সংগঠক মথি ত্রিপুরাকে হয়রানিমূলক মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে ও তাকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবিতে খাগড়াছড়ির গুইমারায় বিক্ষোভ মিছিল্ ও সমাবেশ করেছে সমাবেশ করেছে, বৃহত্তম পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ) মাটিরাঙ্গা-গুইমারা উপজেলা শাখা।

আজ শুক্রবার (০৩ মার্চ ২০২৩) সকাল ১১টার সময় বিক্ষোভ মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলা শাখার সাধারণ সম্পাদক রনি ত্রিপুরা সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রজেন্টু চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলার শাখার সভাপতি রিকেন চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের গুইমারা উপজেলা শাখা সাধারন সম্পাদক জয়ন্ত ত্রিপুরা।

বক্তারা বলেন, লামা উপজেলার সরই ইউনিয়নে বসবাসরত ম্রো ও ত্রিপুরাদের বেঁচে থাকার একমাত্র অবলম্বন ৪০০ একর জুমভূমি জবরদখল করতেই ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় পুলিশ অন্যায়ভাবে ভূমি রক্ষা আন্দোলনের সংগঠক মথি ত্রিপুরাকে গ্রেফতার করা হয়েছে।

বক্তারা পার্বত্য চট্টগ্রামে অব্যাহত ভূমি বেদখল ও নারী নির্যাতনের ঘটনা ঘটছে উল্লেখ করে বলেন, শাসকগোষ্ঠি পাহাড়ি জনগণকে নিশ্চিহ্ন করতে নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। অন্যায় ধরপাকড়, মিথ্যা মামলা দিয়ে জেল-জুলুম, হয়রানি, নারী নির্যাতন নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। শাসকেগোষ্ঠির এই চক্রান্তের বিরুদ্ধে ছাত্র সমাজ, যুব সমাজসহ সর্বস্তরের জনগণকে রুখে দাঁড়াতে হবে।

অবিলম্বে মথি ত্রিপুরাকে নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং ম্রো-ত্রিপুরাদের জুমভূমি জবরদখলসহ পার্বত্য চট্টগ্রামে অব্যাহত ভূমি বেদখল, নারী নির্যাতন ও অন্যায় ধরপাকড়-হয়রানি বন্ধের দাবি জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More