সাজেকের মাচলঙে সেনাবাহিনীর দেয়া কম্বল নষ্ট করে রাস্তায় ফেলে দিলো জনতা

0

সাজেক প্রতিনিধি, সিএইচটি নিউজ
শুক্রবার, ৬ জানুয়ারি ২০২৩

সেনাবাহিনীর দেওয়া কম্বল চিরকূট লিখে রাস্তায় ফেলে দিয়েছে জনতা। ছবি: প্রতিনিধি

রাঙামাটির সাজেক ইউনিয়নের মাচলঙে এলাকার জনতা সেনাবাহিনীর দেয়া কম্বল নষ্ট করে রাস্তায় ফেলে দিয়েছে বলে জানা গেছে।

আজ শুক্রবার (৬ জানুয়ারি ২০২৩) রাতে এলাকার জনগণ কম্বলগুলো মাচলঙের কয়েকটি স্থানে রাস্তায় ফেলে দেয়। এ সময় তারা বিভিন্ন নিপীড়নের কথা তুলে ধরে চিরকুট লিখে কম্বলের উপর রেখে দেয়। গত ৩ জানুয়ারি সেনাবাহিনী এসব কম্বল বিতরণ করে বলে জানা যায়।  

সেনাবাহিনীর দেওয়া কম্বল চিরকূট লিখে রাস্তায় ফেলে দিয়েছে জনতা। ছবি: প্রতিনিধি

কম্বলের উপর রাখা চিরকুটগুলোতে তারা লেখেন ‍‍“আমাদের ঝি, বোন সমরিকাকে জোরপুর্বক অপহরণ, আশারিকা দেওয়ানকে রাতভর নির্যাতনের বিচার পাইনি; মুসলিমবিহীন সাজেকে ২টি মসজিদ তৈরি. তার একটি অত্যাধুনিক, এটি আমাদের আতস্ক হয়ে দাড়িয়েছে; তথাকথিত নিরাপত্তা ও উন্নয়নের নামে আমাদের ঘরের ভিটা, বাগান-বাগিচা ধবংস করে পর্যটন-রাস্তা নির্মাণ করা হচ্ছে, যার কোন আমাদের প্রয়োজন নেই; প্রতিনিয়ত ধর্ষণ, মিথ্যা মামলা, হামলা, ধরপাকর ও মুরুব্বি-জনপ্রতিনিধিদের সাথে দুর্ব্যবহার ও তাদের অপদস্থ করা হচ্ছে…”ইত্যাদি।

উল্লেখ্য, এর আগে গত ২ জানুয়ারি রাতে সাজেকের বাঘাইহাট এলাকায় সেনাবাহিনীর দেয়া নিম্নমানের কম্বল রাস্তায় ফেলে দিয়ে জনতা প্রতিবাদ জানিয়েছিলে।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More