সাজেকে সেনাবাহিনী কর্তৃক হয়রানির অভিযোগ বাঁশ ব্যবসায়ীদের

0

সাজেক প্রতিনিধি, সিএইচটি নিউজ
মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩

সাজেকে সেনাবাহিনী কর্তৃক হয়রানির অভিযোগ করেছেন বাঁশ ব্যবসায়ীরা

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের গঙ্গারাম ও কাচলং লাইনের বাঁশ ব্যবসায়ীরা সেনাবাহিনী কর্তৃক হয়রানির শিকার হওয়ার অভিযোগ করেছেন।

ব্যবসায়ীরা জানান, গঙ্গারাম থেকে নদী পথে বাঁশ নিয়ে আসার সময় ছোদগিছড়া সেনা ক্যাম্পে বাঁশের ছালি থামানো হয়। সেখানে ক্যাম্পে প্রতি হাজার বাঁশ থেকে ১০০টি বাঁশ নামিয়ে দিতে হয়। বাঁশ নামাতে একটুও দেরি করা যাবে না। দেরি করলেই অকথ্য ভাষায় গালিগালাজ শুনতে হয় বাঁশের ছালি মাঝিদের। আজ মঙ্গলবার সকালেও এমন ঘটনা ঘটেছে বলে তারা জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বাঁশ ব্যবসায়ী বলেন, এই হয়রানির ঘটনা শুধু আজকে বা এক দিনের নয়। প্রায় ১০/১২ বছর ধরে এভাবে বাঁশ ব্যবসায়ীদের হয়রানির শিকার হতে হচ্ছে। শুধু গঙ্গারাম নদীতে নয়, কাচালং নদী থেকে আনতে গেলেও মাচলং সেনা ক্যাম্পে একই প্রক্রিয়ায় বাঁশ দিতে হয় বলে অভিযোগ করেছেন ব্যবসায়ীরা। এই সেনা হয়রানি ছাড়াও বাজারে বাঁশের দাম কম হওয়াতে ক্ষতির মুখে পড়তে হচ্ছে বলেও তারা জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More