৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে

কাউখালীতে পিসিপি’র দু’দিন ব্যাপী রাজনৈতিক শিক্ষা শিবির অনুষ্ঠিত

0
107

কাউখালী (রাঙামাটি) প্রতিনিধি।। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাঙামাটির কাউখালীতে দু’দিন ব্যাপী রাজনৈতিক শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে।

“নিপীড়িত জাতি ও জনগণের অস্তিত্ব রক্ষার সংগ্রামে আমরা হবো আগুয়ান” এই শ্লোগানে ১৯ ও ২০ মে ২০২১ দু’দিন ব্যাপী পিসিপি’র কাউখালী থানা শাখা এই শিক্ষা শিবিরের আয়োজন করে।

শিক্ষা শিবিরের প্রথম দিন বিপ্লবী চলচ্চিত্র প্রদর্শনী ও তার বিশ্লেষণমূলক আলোচনা করা হয়।

চলচিত্র প্রদর্শনী শেষে পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি অংকন চাকমা প্রদর্শিত চলচিত্র নিয়ে আলোচনা করেন এবং অংশগ্রহণকারী প্রতিনিধিবৃন্দের নানা প্রশ্নের বিশদ ব্যাখ্যা করেন।

দ্বিতীয় দিনের প্রথম প্রহরে প্রদীপ প্রজ্জ্বলন করা হয় এবং প্রথম অধিবেশনে পিসিপির গঠন পটভূমি ও বিকাশ নিয়ে অংশগ্রহণকারী সকল প্রতিনিধিবৃন্দ একে একে সবাই আলোচনা করেন।

পরবর্তীতে কেন্দ্রীয় সহ-সভাপতি অংকন চাকমা ‘পার্বত্য চট্টগ্রামে নিপীড়ন ও সংগ্রাম, ছাত্র সমাজের করণীয়’ বিষয়ে আলোচনা করেন। প্রতিনিধিবৃন্দের নানা প্রশ্নের উত্তর ও ব্যাখ্যা দিয়ে অধিবেশন শেষ করেন।

দ্বিতীয় অধিবেশনে “আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার প্রধান অন্তরায়, ছাত্র সমাজের করণীয়” শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্কে তুমুল যুক্তি-তর্ক দিয়ে প্রতিযোগিরা নিজেদের মেধাকে শাণিত করেন।

পরে সভার সভাপতিত্বকারী পিসিপির কাউখালী থানা শাখার সভাপতি তনুময় মারমার বক্তব্যের মধ্য দিয়ে রাজনৈতিক শিক্ষা শিবির সমাপ্ত করা হয়।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.