খাগড়াছড়িতে সংস্কারবাদীদের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভে ফুঁসে উঠলো জনতা

0
# লাঠিসোটা হাতে রাস্তা অবরোধে নারীরা।

খাগড়াছড়ি : সংস্কারবাদী জেএসএস-এর সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভে ফুঁসে উঠলো খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া ও ভাইবোন ছড়া এলাকার জনগণ।

আজ সোমবার (১৩ আগস্ট ২০১৮) দুপুরে ভাইবোন ছড়ার দেওয়ান পাড়ায় অবস্থানরত সংস্কারবাদী সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান শেষে ফেরার পথে শহরের মহাজন পাড়া থেকে গাড়ি থামিয়ে ভাইবোন ছড়া এলাকার ৪ গ্রামবাসীকে অপহরণ করে সংস্কারবাদীরা। এ খবর ছড়িয়ে পড়লে জনতা বিক্ষোভে ফেটে পড়ে।

অপহৃত গ্রামবাসীদের উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে পেরাছড়া, গাছবান, শিবমন্দির এলাকার হাজার হাজার নারী-পুরুষ রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করে এবং খাগড়াছড়ি – পানছড়ি সড়ক বন্ধ করে দেয়। বিক্ষোভে নারীদের সংখ্যা ছিল বেশি।  রাস্তায় গাছের গুড়ি ফেলে, আগুন জ্বালিয়ে তারা সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখে। এ সময় সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে সংস্কারবাদী সন্ত্রাসীদের অপকর্মের বিরুদ্ধে এলাকাবাসী আজ জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি প্রদান করেছে।

এতে তারা উল্লেখ করেছে ‘গত ৬ আগষ্ট ২০১৮ থেকে দীপন আলো চাকমা, সাধন চাকমা ও সাধু চাকমার নেতৃত্বে ২০-২৫ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল ভাইবোনছড়ার দেওয়ানপাড়ায় অবস্থান করে এলাকায় ত্রাস ও বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তারা প্রকাশ্য দিবালোকে রাস্তায় গাড়ি থামিয়ে চাঁদা তুলছে, গিরিফুল থেকে পানছড়ি পর্যন্ত সকল দোকানপাট (ভাইবোনছড়া বাজার ছাড়া) বন্ধ রাখার নির্দেশ দিয়েছে এবং প্রত্যেক দোকানদারের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবি করেছে। তাদের নির্দেশ অমান্যকারীকে প্রাণনাশ করা হবে বলে তারা হুমকি দিয়েছে।

‘এছাড়া গত ৯ আগষ্ট ২০১৮ সন্ত্রাসীরা দেওয়ানপাড়ায় বকুল চাকমা নামে এক টমটম চালককে অপহরণের পর সাংঘাতিকভাবে মারধর করে। পরে দশ হাজার টাকা মুক্তিপণের বিনিময়ে তাকে ছেড়ে দেয়া হয়।

‘জেলায় সরকারী প্রশাসন, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক উপস্থিতি সত্বেও (দেওয়ান পাড়ায় সেনাবাহিনীর একটি ক্যাম্প রয়েছে) সন্ত্রাসীদের চাঁদাবাজি, হুমকি, ভয়ভীতি ও উৎপাত চলতে থাকায় এলাকায় আপামর জনসাধারণের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে।’
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More