দীঘিনালায় বিজিবি হেডকোয়ার্টার স্থাপনের প্রতিবাদে ভূমি রক্ষা কমিটির অবস্থান ধর্মঘট, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

0
0

দীঘিনালা প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Dhiginala obostan dormogho2t, 27 May 2014খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার বাবুছড়ায় অবৈধ এবং জোরপূর্বক ভূমি বেদখল করে বিজিবি সেক্টর হেডকোয়ার্টার স্থাপনের প্রতিবাদে দীঘিনালা সর্বস্তরের জনগণের অংশগ্রহণে দীঘিনালা ভূমি রক্ষা কমিটির উদ্যোগে অবস্থান ধর্মঘট ও প্রধানমন্ত্রী স্মারকলিপি পেশ করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় দীঘিনালা উপজেলা পরিষদের সামনে অবস্থান ধর্মঘট পালনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়। স্মারকলিপি পেশ করার আগে বক্তারা বিজিবি হেডকোয়ার্টার স্থাপনকে অবৈধ এবং জোরপূর্বক তথা আইনের প্রতি বুড়ো আঙ্গুল দেখানো উল্লেখ করে অচিরেই তা বন্ধ করার দাবি জানান। অন্যথায় সকল প্রকার কর্মসূচীর মধ্য দিয়ে দাবি আদায় করার হুঁশিয়ারী উচ্চারণ করেন।

ইউপিডিএফ এবং তার সহযোগী সংগঠনগুলো দীঘিনালা ভূমি রক্ষা কমিটির আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে কর্মসূচিতে সংহতি প্রকাশ করে।Dhiginala smoroklipi2, 27 May 2014

ভূমি রক্ষা কমিটির সদস্য নতুন চন্দ্র চাকমার (কার্বারী) সভাপতিত্বে এবং সদস্য দীপংকর চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস ডেমোকেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর দীঘিনালা উপজেলা সংগঠক কিশোর চাকমা, দীঘিনালা ইউপির ১নং ওয়ার্ড মেম্বার সাধন চাকমা, ভূমি রক্ষা কমিটির সদস্য সুজয় চাকমা, পিসিপি কলেজ শাখার সভাপতি রুপেশ চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম থানা শাখার সদস্য জীবন চাকমা।

সভা শেষে দীঘিনালা ভূমি রক্ষা কমিটি উচ্চ আদালতের রিট আবেদন নিস্পত্তি না হওয়া পর্যন্ত দীঘিনালার যত্ন মোহন কার্বারী পাড়ায় বিবিজি’র সদর দপ্তর স্থাপনে ভূমি অধিগ্রহণ স্থগিত করা, প্রস্তাবিত স্থানে সদর দপ্তর স্থাপনের পূর্বে স্থানীয় জনগণ, নির্বাচিত জনপ্রতিনিধি ও মৌজা প্রধানসহ জনগণের মতামত নেয়া, ২০ দফা প্যাকেজ চুক্তি মোতাবেক ভারত প্রত্যাগত শরনার্থীদের যথাযথ পূর্ণবাসন, বাবুছড়া সেনা ক্যাম্প স্থাপনের কারণে ক্ষতিগ্রস্ত পরিবারদের ক্ষতিপুরণ প্রদানসহ চার দফা দাবী সম্বলিত স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রেরণ করেন।
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.